শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাইয়্যিদাতুনা হযরত খাদিজাতুল কুবরা আলাইহিহাস সালাম উনার বিছাল শরীফ দিবস নওগাঁয় অসংক্রামক রোগ প্রতিরোধে  শরীরচর্চা  নিশ্চিতে করণীয় বিষয়ে এডভোকেসী সভা অনুষ্ঠিত বিড়ি শিল্পে ট্যাক্স প্রত্যাহারসহ চার দাবিতে রংপুর শ্রমিকদের মানববন্ধন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ জিম্মি জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে: ড. হাছান মাহমুদ মাগুরা জেলায় এ বছর পেঁয়াজের ভালো ফলন হয়েছে লোহিত সাগরে ইয়েমেনের ৪টি ড্রোন ধ্বংস: যুক্তরাষ্ট্র বিএনপির একান্ত কাম্যই হলো যে কোনো উপায়ে ক্ষমতা দখল, জনকল্যাণ নয় : সেতু মন্ত্রী আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন বাংলা নববর্ষের অনুষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করার নির্দেশনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

পরীক্ষার্থীদের ভোগান্তি আ.লীগের সম্মেলন স্টেডিয়ামে, যানজট সড়কে!

  • আপডেট সময় মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২, ১১.২৩ এএম
  • ৭৭ বার পড়া হয়েছে

 

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুরঃ বহুল প্রতীক্ষিত লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ মঙ্গলবার স্টেডিয়াম মাঠে। সম্মেলনকে কেন্দ্র করে নোয়াখালী লক্ষীপুর ও রায়পুর মহাসড়কে সৃষ্ট হয়েছে দীর্ঘ যানজট।

আজ মঙ্গলবার সকালে অনুষ্ঠেয় সম্মেলনে আগত বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে নেতাকর্মীদের বিভিন্ন যানবাহনের চাপে মহাসড়ক গুলো কোণঠাসা হয়ে পড়েছে, এতে সৃষ্ট হয়েছে দীর্ঘ জ্যাম।লক্ষ্মীপুর-নোয়াখালী ও রায়পুর মহাসড়কে জ্যাম থাকার কারণে এইচএসসি পরীক্ষার্থীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অফিস আদালত গামীদের এক কিলোমিটার থেকে দুই কিলোমিটার দূরে নামিয়ে দিচ্ছেন বাস ও সিএনজি চালকরা। এ নিয়ে শিক্ষার্থী, অফিস আদালতগামী ও পরীক্ষার্থীদের সাথে সিএনজি চালক, বাস স্টাফদের বাকবিতণ্ডা হতেও দেখা গেছে।

সিএনজি চালকরা বলছেন-‘এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই উনার বাসার সামনে যানজট সৃষ্ট হয়। এই যানজটের কারণে অনেক সময় সিএনজি যাত্রীদের স্টিল ব্রিজ অথবা বিসিক শিল্প নগরী এলাকায় নামিয়ে দিয়েই চলে যেতে হয়। এমপি সাবের বাসা মহাসড়কের পাশে হওয়ার কারণে এখানে দলীয় নেতাকর্মীদের ভিড় ও নেতাদের মোটরসাইকেলের প্রায়ই শোডাউন থাকে। এ কারণে সিএনজি স্টেশনমুখী হতে চায় না বলেও জানালেন বিভিন্ন সিএনজির চালকেরা।

জানা গেছে, সকালে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে। বিকেল ৩টা থেকে দ্বিতীয় অধিবেশন শুরু হবে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, সম্মেলন উপলক্ষে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের কর্মী-সমর্থকদের ব্যাপক ভিড়। এ কারণে লক্ষ্মীপুর-নোয়াখালী ও রায়পুর মহাসড়কের প্রায় আড়াই হতে তিন কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তির শিকার হচ্ছেন এ সড়কে চলাচলরত পথচারী ও যানবাহনের যাত্রীরা।

স্থানীয়রা জানান, লক্ষ্মীপুর-নোয়াখালী ও রায়পুর মহাসড়কটি আঞ্চলিক মহাসড় হওয়ার কারণে খুবই গুরুত্বপূর্ণ। ঢাকা-চট্টগ্রাম থেকে ভোলা ও বরিশালসহ দক্ষিণাঞ্চলগামী সব যানবাহন এ রুটে চলাচল করে। আওয়ামীলীগের সম্মেলনের কারণে সড়কটিতে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে।

সকাল থেকে জেলার বিভিন্ন ইউনিয়ন ও উপজেলা থেকে গাড়িবহর নিয়ে কয়েক হাজার নেতাকর্মী, সমর্থক সম্মেলনে যোগ দেন। পদ-প্রত্যাশীদের নেতাকর্মীরা সম্মেলনের অদূরে গাড়ি থামিয়ে মহাসড়ক দখল করে মিছিল নিয়ে সম্মেলনে আসেন। এতে মহাসড়কের পল্লী বিদ্যুতের অফিস থেকে বিসিক শিল্পনগরী এলাকা পর্যন্ত চলাচল বিঘ্ন হচ্ছে।

জানা গেছে, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের গাড়িবহর জকসিন বাজারের অবস্থান নিলে সেখানে আরও যানজট সৃষ্টি হবে। ফলে জকসিন থেকে ইটেরপুল এলাকা গাড়ি চলাচল স্থবির হয়ে পড়বে। দীর্ঘক্ষণ এ পরিস্থিতি থাকলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে এসএসসি পরীক্ষার্থীরা। নেতাকর্মীরা এসে সড়ক দখল করে মিছিল শুরু করলে সহজে সড় ক ক্লিয়ার হওয়ার কোনো সম্ভাবনা থাকবে না। সেখান থেকে তারা সম্মেলনে যোগ দেবেন। এ সময় পুরো সড়কের দুই পাশে যান চলাচল থেমে যাবে।

দলীয় সূত্র আবীর আকাশ জার্নালকে জানায়, আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, শেখ সেলিম আহমেদ, মোফাজ্জল হোসেন মায়া। অন্যান্যের মধ্যে থাকবেন, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল।
এতে সভাপতিত্ব করবেন গোলাম ফারুক পিংকু ও সম্মেলনটি সঞ্চালনা করবেন অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি।

সম্মেলন নিয়ে ব্যস্ত থাকায় আওয়ামীলীগের দায়িত্বশীল নেতাদের সঙ্গে এ ব্যাপারে কথা বলা সম্ভব হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com