শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

যুক্তরাষ্ট্রের টেক্সাসে মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ

  • আপডেট সময় রবিবার, ১৩ নভেম্বর, ২০২২, ৭.৩৯ পিএম
  • ৯১ বার পড়া হয়েছে

মো.সুমন মিয়া, যুক্তরাষ্ট্র করেসপন্ডেন্টঃ যুক্তরাষ্ট্রের টেক্সাসে এয়ার শো চলাকালে দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। ১২ নভেম্বর শনিবার টেক্সাসের ডালাস এক্সিকিউটিভ এয়ারপোর্টে এ ঘটনা ঘটে। আজ ১৩ নভেম্বর রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।
প্রতিবেদনে বলা হয়, টেক্সাসের ডালাস এক্সিকিউটিভ এয়ারপোর্টে চলমান এয়ার শোতে মাঝ আকাশে একটি বোয়িং বি-১৭ বোমারু বিমানের সঙ্গে আরেকটি ছোট বিমানের সংঘর্ষ হয়। তবে বিমানগুলোর পাইলটের অবস্থা সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।
ইউএস ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) জানায়, উভয় বিমানের পাইলটদের বর্তমান অবস্থা সম্পর্কে স্পষ্ট করে কিছু জানা যায়নি।
একটি ভিডিও ফুটেজে দেখা যায়, বোয়িং বি-১৭ যুদ্ধ বিমানটি খুবই কম উচ্চতায় উড়ছিল। একপর্যায়ে বাম দিক থেকে আঘাত করে বেল পি-৬৩ কিং-কোবরা বিমানটি। এতে কয়েক সেকেন্ডের মধ্যে দুটি বিমানে আগুন ধরে যায় এবং দুটো বিমানই ভেঙে মাটিতে পড়ে যায়।
এদিকে এপির এক প্রতিবেদনে বলা হয়েছে, ডালাসের আকাশে স্মারক এয়ার ফোর্স উইংসের শো চলার সময় সংঘর্ষটি হয়। ইউএস ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড এ বিষয়ে তদন্ত শুরু করছে।
এক টুইট বার্তায় ডালাসের মেয়র এরিক জনসন বলেন, আপনারা অনেকেই দেখেছেন, একটি এয়ার শো চলাকালীন আমাদের শহরে আজ (শনিবার) একটি ভয়ানক ট্র্যাজেডি ঘটেছে। বর্তমানে এই ঘটনা সম্পর্কিত অনেক কিছুই এখনো অজানা। দুর্ঘটনার রহস্য উদ্ঘাটনে ভিডিও ফুটেজগুলো নিয়ে ডালাস পুলিশ বিভাগের সঙ্গে কাজ করছে ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড। এ ছাড়া ডালাস ফায়ার-রেসকিউ সহায়তা প্রদান চালিয়ে যাচ্ছে।
উল্লেখ্য, বি-১৭ বিমানটি একটি চার ইঞ্জিনযুক্ত বোমারু বিমান। দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির বিরুদ্ধে জয় লাভের পেছনে এই বিমানটি প্রধান ভূমিকা রেখেছিল। ওয়ার্কহরস খ্যাতির সঙ্গে এটি বর্তমান সময়ের ভয়াবহ বোমারু বিমানগুলোর মধ্যে অন্যতম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com