মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

আইসিসির র‍্যাঙ্কিংয়েও সিংহাসন ফিরে পেলেন সাকিব আল হাসান

  • আপডেট সময় বুধবার, ৪ নভেম্বর, ২০২০, ৮.৪৪ পিএম
  • ২২১ বার পড়া হয়েছে

সাকিব আল হাসান নিষেধাজ্ঞা শেষে ফেরার পর এবার আইসিসির র‍্যাঙ্কিংয়েও সিংহাসন ফিরে পেলেন । আইসিসির ওয়ানডে অলরাউন্ডারদের শীর্ষে ফিরেছেন দেশসেরা এ ক্রিকেটার সাকিব আল হাসান ।

আজ ওয়ানডে অলরাউন্ডারদের হালনাগাদ র‍্যাঙ্কিং প্রকাশ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে ৩৭৩ পয়েন্ট নিয়ে তালিকায় সবার উপরে আছেন সাকিব। ৩০১ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবি। তৃতীয় স্থানে থাকা ক্রিস ওকসের রেটিং পয়েন্ট ২৮১। চারে আছেন ইংলিশ তারকা বেন স্টোকস। তাঁর রেটিং পয়েন্ট ২৭৬।

গতকাল মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করা শেন উইলিয়ামসের রেটিং পয়েন্ট বেড়েছে। ২৩৮ রেটিং পয়েন্ট নিয়ে সেরা ১০-এ ঢুকেছেন জিম্বাবুয়ের এই ক্রিকেটার। সেরা ১০-এর বাকিরা হলেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম, নিউজিল্যান্ডের কলিন দি গ্র্যান্ডহোম, আফগানিস্তানের রশিদ খান, কিউই তারকা মিচেল স্যান্টনার ও ভারতের রবীন্দ্র জাদেজা।

গত বছর ২৯ অক্টোবর জুয়াড়িদের প্রস্তাব গোপন করার দায়ে নিষিদ্ধ হন সাকিব। ওই দিনই টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং থেকে সাকিবের নাম মুছে ফেলা হয়। এ বছর ২৯ অক্টোবর উঠে গেছে সেই নিষেধাজ্ঞা। তাই আবারও র‌্যাঙ্কিংয়ে অন্তর্ভুক্ত হলেন বাংলাদেশি তারকা। তবে ওয়ানডের হালনাগাদ র‍্যাঙ্কিং প্রকাশ হলেও এখনো টি-টোয়েন্টি ও টেস্টের পরিবর্তন আনেনি আইসিসি। দ্রুতই বাকি দুই ফরম্যাটের র‍্যাঙ্কিংয়ে ফিরবেন সাকিব।

এক বছরে তিন সংস্করণে ৩৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের। তবে মার্চের মাঝামাঝি করোনাভাইরাসের কারণে খেলাধুলা বন্ধ হয়ে যাওয়ায় অর্ধেকের বেশি ম্যাচ স্থগিত হয়ে যায়। তাই নিষেধাজ্ঞার সময়ে ১৪টি ম্যাচ মিস করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সব মিলে এই ফরম্যাটে তিনটি ওয়ানডে, চারটি টেস্ট ও সাতটি টি-টোয়েন্টি ম্যাচ মিস করেন সাকিব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com