সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কানপুর টেস্টের তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত অনুপস্থিত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে: ডিএমপি কমিশনার পলিথিন নিষিদ্ধের সিদ্ধান্ত বাস্তবায়নে শিক্ষার্থীরা তদারকি করবেন বাংলাদেশে ক্লিন এয়ার প্রজেক্টে ৩০০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক ইলেক্ট্রোলাইট ড্রিংকসসহ ১৬ পণ্যে বিএসটিআই অনুমোদন লাগবে গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে ৮ জনের মৃত্যু ধানমন্ডির ৪ নাম্বার রোডে বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক কারবারী গ্রেফতার মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্প থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও মাদক উদ্ধার, গ্রেফতার ৩৫ দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা লক্ষ্মীপুরে ইউপি সদস্যের কার্যালয়ে যৌথবাহিনীর অভিযান, মাদক ও যৌন সামগ্রী উদ্ধার

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বীর মুক্তিযোদ্ধার ভাতা না পাওয়ায় মুক্তি যোদ্ধা পরিবারের মানবেতর জীবনযাপন 

  • আপডেট সময় রবিবার, ৭ জুন, ২০২০, ৯.৫২ পিএম
  • ৫৬৬ বার পড়া হয়েছে
গীতি গমন চন্দ্র রায়।।স্টাফ রিপোর্টার।।
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে যোদ্ধাহত মুক্তি যোদ্ধা মৃত আনোয়ার হোসেনের স্ত্রী পুত্র কন্যা সন্তানেরা দীর্ঘ আড়াই বছর ধরে ভাতা বন্ধ হওয়ায় মুক্তি যোদ্ধা পরিবারের লোকেরা অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছে।জানা যায় মোঃ আনোয়ার হোসেন মৃত্যুর পরে তাঁর উত্তরাধিকার পরিবারের স্ত্রী পুত্র কন্যা সন্তান সন্ততি গন বীর মুক্তিযোদ্ধা যোদ্ধাহত মোঃ আনোয়ার হোসেনর রেখে যাওয়া ওয়ারিশ গণ ওয়ারিশান সার্টিফিকেট প্রদান করলে ও যোদ্ধাহত মুক্তি যোদ্ধা পরিবারের লোকেরা দীর্ঘ আড়াই বছর ধরে ভাতা থেকে বঞ্চিত রয়েছে।
এ বিষয়ে মুক্তি যোদ্ধা সন্তান মোঃআবুল হোসেন( ৪৭) ভাতার জন্য উপযুক্ত প্রমাণ সহ আবেদন করে ও ভাতা চালু হচ্ছে না, মুক্তি যোদ্ধার স্ত্রী পুত্র কন্যা সন্তান সন্ততিরা খুব অসহায় জীবন যাপন করছেন।
এ বিষয়ে মুক্তি যোদ্ধা সন্তান আবুল হোসেন বিভিন্ন দপ্তরে দৌড় ঝাপ করে ও কোন ফল পায়নি। তিনি আরো বলেন আমি মুক্তি যোদ্ধা সন্তান হয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এবং মুক্তি যোদ্ধা বিষয়ক মন্ত্রী মহোদয়ের নিকট যোদ্ধাহত মুক্তি যোদ্ধা পরিবার কে বন্ধ চালু করে  ভাতা প্রদানের জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।
এ নিয়ে কয়কদিন তথ্য সংগ্রহে জানা যায় দীর্ঘদিন ভাতা না পাওয়ায় পরিবারের লোকজন ভিক্ষার ঝোলা বয়ে বেড়াচ্ছেেন পীরগঞ্জ উপজেলা বিভিন্ন এলাকায়।
যে নিজের জীবন বাজী রেখে ৭১ এ যুদ্ধ করেন।সেই বীর মুক্তিযোদ্ধা যোদ্ধাহত  আনোয়ার হোসেনের ওয়ারিশগন দীর্ঘ আড়াই বছর ধরে বন্ধ ভাত চালু হচ্ছে না,ভাতা পাচ্ছেন না এই মর্মে মৃত যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের পুত্র আবুল হোসেন সাংবাদিক কে জানিয়ে বলেন।সকল উপযুক্ত প্রমানাদি দেওয়া সত্বেও আড়াই বছর অতিবাহিত হলেও ভাতা পাচ্ছি না।আমার পরিবারের চলার সম্বল একমাত্র ভাতা এ ভাতা না পাওয়ায় আমি আমার সন্তানদের ঠিকমত লেখা পড়া করাতে পারছি না।
তিনি আরও বলেন আমি বর্তমান অসহায় ভিক্ষার ঝোলা নিয়ে ঘুরছি। অনতিবিলম্বে বন্ধ ভাতা চালু করে আমার পরিবার পরিজনের রক্ষার্থে ভাতা প্রদানে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধাশীল প্রার্থনা জানাই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com