রবিবার, ২৩ জুন ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বামী-স্ত্রীর ঝগড়া,স্ত্রীর আত্মহত্যা ব্র্যাক ব্যাংকের হাই ভ্যালু প্রিমিয়াম সেভারস অ্যাকাউন্ট হোল্ডারদের জন্য ইউনিমার্ট-এ থাকছে বিশেষ সুবিধা প্রান গেল মোটরসাইকেল চালকের, আহত-২ ফরিদপুরের বিভিন্ন আবাসিক হোটেল থেকে ২০ নারী-পুরুষ আটক ময়মনসিংহে জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক রাহাত খানের নেতৃত্বে অসহায়দের মাঝে খাবার বিতরন ঝুঁকিপূর্ণ ব্রিজ ভেঙে যাত্রীবাহী গাড়ি খালে ১০ জনের মরদেহ উদ্ধার রায়পুরে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেফতার ২ গৌরীপুরে পিকআপ- সিএনজি মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত নিজস্ব প্রতিবেদক ভোর হতেই লক্ষ্মীপুরে ঝুম বৃষ্টি ! যুবদল নেতাকে যুবলীগের সভাপতি ঘোষণা, কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

সপ্তাহব্যাপী মালয়েশিয়ান ফুড ফেস্টিভ্যাল শুরু

  • আপডেট সময় মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২, ১২.১১ এএম
  • ১৭৬ বার পড়া হয়েছে

বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে রাজধানীর লে মেরিডিয়ানে সপ্তাহব্যাপী মালয়েশিয়ান ফুড ফেস্টিভ্যাল শুরু হয়েছে। প্রধান অতিথি মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন, এম.পি. মালয়েশিয়ান ফুড ফেস্টিভ্যাল ২০২২-এর উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী জনাব ইমরান আহমদ এমপি এবং মালয়েশিয়ার হাইকমিশনার হাজনা মো. হাশিম অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কানাডা, যুক্তরাজ্য, জাপান, অস্ট্রেলিয়া, কাতারসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা ফুড ফেস্টিভ্যালে যোগদান করেন। মালয়েশিয়া চেম্বারের সভাপতি ও এফবিসিসিআই পরিচালক জনাব সৈয়দ আলমাস কবীর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

 

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, এম.পি, দ্বিপাক্ষিক বাণিজ্য ও সংস্কৃতির উন্নয়নে এমন ব্যতিক্রম ফুড ফেস্টিভ্যাল আয়োজনের উদ্যোগ নেওয়ার জন্য মালয়েশিয়া চেম্বারের সভাপতি সৈয়দ আলমাস কবীরকে ধন্যবাদ জানান। তিনি বলেন, দুই দেশের মধ্যে ক্রমবর্ধমান বাণিজ্যের ফলে সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় মালয়েশিয়ার দ্বিতীয় বৃহত্তম বাণিজ্যিক অংশীদার হয়েছে। গত পঁচিশ বছরে মালয়েশিয়ায় বাংলাদেশের রপ্তানি বার্ষিক ১২.৪% হারে বৃদ্ধি পেয়েছে। এ ধরনের অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে বিদ্যমান সুসম্পর্ক আরও গভীর ও ফলপ্রসূ হবে বলে তিনি আশাবাদী।

বিশেষ অতিথি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী জনাব ইমরান আহমদ এমপি বলেন, ফুড ফেস্টিভ্যাল বাংলাদেশ ও মালয়েশিয়ায় সম্পর্কে নতুন মাত্রা যোগ করবে। আগামী তিন বছরের মধ্যে মালয়েশিয়ায় বাংলাদেশের ৫ লাখের বেশি নতুন কর্মীর কর্মসংস্থান হবে এবং এর মাধ্যমে মালয়েশিয়া থেকে বাংলাদেশে পাঠানো মোট রেমিট্যান্স তিন বিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে বলে জানান তিনি।

সম্মানিত অতিথি হিসেবে বাংলাদেশস্থ মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মোঃ হাশিম বলেন, একটি ভ্রাতৃপ্রতিম জাতি এবং গুরুত্বপূর্ণ বাণিজ্য ও ব্যবসায়িক সহযোগী হিসেবে বাংলাদেশের সাথে মালয়েশিয়ার দ্বিপাক্ষিক বন্ধন অত্যন্ত সুদৃঢ়। তিনি বাংলাদেশের প্রতি মালয়েশিয়ার সমর্থন অব্যাহত আছে বলে জানান। তিনি বিএমসিসিআইয়ের সকল কর্মসূচি বাস্তবায়নের জন্য সম্ভাব্য সব ধরনের সহায়তা ও সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

স্বাগত বক্তব্যে মালয়েশিয়া চেম্বারের সভাপতি ও এফবিসিসিআই পরিচালক সৈয়দ আলমাস কবীর দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্ক দৃঢ় করতে ও সংস্কৃতির বিকাশে মালয়েশিয়ান ফুড ফেস্টিভ্যালের উদ্যোগ নেওয়া হয় বলে জানান তিনি। তিনি ডিসেম্বরে মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য শোকেস বাংলাদেশ-এ অংশগ্রহণ করার জন্য ব্যবসায়ী সম্প্রদায়কে আহ্বান জানান।

আন্তর্জাতিক ড্যান্স ট্রুপ স্কাইড্যান্স প্যানোরমা এন্টারটেইনমেন্ট মালয়েশিয়ার ঐতিহ্য প্রদর্শন করে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। সপ্তাহব্যাপী উৎসব চলাকালীন, অতিথিরা মালয়েশিয়ার মাস্টারশেফ আহমেদ খায়রুল বিন ইসমাইল দ্বারা তৈরি করা মালয়েশিয়ার সিগনেচার ডিশ উপভোগ করতে পারবেন। শনিবার (৮ অক্টোবর) থেকে শুরু হওয়া ফুড ফেস্টিভ্যাল আগামী শুক্রবার (১৪ অক্টোবর) পর্যন্ত লে মেরিডিয়ানে অনুষ্ঠিত হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com