রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ইসতিসকার নামাজে বৃষ্টির জন্য চোখের পানি ফেলে দোয়া অক্টোবরে পরীক্ষামূলক চালু হচ্ছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র আগামী ৯ মে শুরু হচ্ছে চলতি মৌসুমের হজ ফ্লাইট কমলো স্বর্ণের দাম উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও ৩ নেতাকে বহিষ্কার ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১১ জন উপজেলা পরিষদ নির্বাচনে কোন ধরনের অনিয়ম করলে তাকে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না : নির্বাচন কমিশনার   বাংলাদেশের কৃষিখাতের ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠান পেলো স্ট্যান্ডার্ড চাটার্ড-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩ ভাঙ্গার আর্থসামাজিক উন্নয়নে কাজ করতে চান মোখলেছুর রহমান সুমন ঈশ্বরগঞ্জবাসী ব্যারিস্টার ফারজানা ছাত্তার এমপি’কে বিশাল আনন্দ শোভাযাত্রায় বরণ

বাংলাদেশের হার, জিইয়ে রইলো চ্যাম্পিয়ন্স ট্রফির আশা

  • আপডেট সময় শনিবার, ১১ নভেম্বর, ২০২৩, ৭.২০ পিএম
  • ৬৪ বার পড়া হয়েছে

বিশ্বকাপের শেষ ম্যাচে অজিদের বিপক্ষে আসরে প্রথম বারের মতো ৩০০ রানের স্কোর দেখেছিল বাংলাদেশ। তবে ৩০৭ রানের লক্ষ্য দাপটের সঙ্গেই উতরে গেলো প্যাট কমিন্সের দল। মাত্র দুই উইকেট খরচ করেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা।

অস্ট্রেলিয়ার ইনিংসে দুই দশমিক পাঁচ ওভারে ওপেনার ট্রাভিস হেডকে ফেরান তাসকিন। এরপর জুটি গড়ে ওয়ার্নার ও মিচেল মার্শ। এই জুটিই অজিদের জয় নিশ্চিত করে। ২২ দশমিক এক ওভারে দলীয় ১৩২ ও ব্যক্তিগত ৫৩ রানের মোস্তাফিজের বলে সাজ ঘরে ফেরেন ওয়ার্নার। এরপর স্মিথের সঙ্গে জয় নিয়ে নিয়ে মাঠ ছাড়েন মার্শ। মূলত তার তাণ্ডবেই ছন্নছাড়া হয়ে যায় বাংলাদেশের বোলাররা। সঙ্গে ছিল স্মিথের ক্লাসিক নক।

মার্শ ১৩২ বলে অপরাজিত থাকেন ১৭৭ রানে এবং স্টিভ স্মিথ অপরাজিত থাকেন ৬৩ রানে। ম্যাচ সেরা হয়েছেন মিচেল মার্শ।

এদিকে শ্রীলঙ্কাকে হারিয়ে সেরা আটের সমীকরণ আগেই সহজ করেছিল বাংলাদেশ। আজ অস্ট্রেলিয়াকে হারাতে পারলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিশ্চিত হতো। কিন্তু তা হয়নি। তবে ৮ উইকেটের হারের পরও টাইগারদের সামনে চ্যাম্পিয়ন্স ট্রফির পথ খোলা থাকছে। রোববার ভারতের বিপক্ষে নেদারল্যান্ডস হারলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে কোয়ালিফাই করবে বাংলাদেশ।

বিশ্বকাপে প্রথমবারের মতো ৩০০ রানের স্কোরের দেখা পেলো বাংলাদেশ। নিজেদের শেষ এ ম্যাচে অজিদের ৩০৭ লক্ষ্য দিয়েছে টাইগাররা।

শনিবার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান অসি অধিনায়ক প্যাট কামিন্স।

শুরুতে ব্যাট করতে নেমে ভালো শুরু পেয়েও বাংলাদেশ খেই হারিয়ে ফেলে হঠাৎই। তানজিদ হাসান তামিমের বিদায়ে ভাঙে উদ্বোধনী জুটি। ১১.২ ওভারে দলীয় ৭৬ রানে ফেরেন তিনি। কামিন্সের শর্ট বল বুঝতে না পেরে ক্যাচ তুলে দিয়েছেন তার হাতেই।

৩৪ বলে ৩৬ রানে আউট হন তামিম। সমান ৩৬ রানে ফেরেন লিটন দাসও। ততক্ষণে অবশ্য দলের সংগ্রহ ছুঁয়েছে তিন অংকের ঘর। ১৬.৪ ওভারে ১০৬ রানের মাথায় ফেরেন জাম্পার শিকার হয়ে।

তিনে নামা নাজমুল শান্ত ধরে রাখেন ভালো শুরুর ধারাবাহিকতা। তাওহীদ হৃদয়কে নিয়ে গড়ে তোলেন দারুণ যুগলবন্দী। ৬৮ বলের জুটিতে আসে ৬৪ রান। জুট ভাঙে শান্তের বিদায়ে। ইনিংস বড় করতে না পারার আক্ষেপ তারও হয়েছে সাথী। ৫৭ বলে ৪৫ রান করে রান আউট হন বাংলাদেশ অধিনায়ক।

অধিনায়কের বিদায় টলাতে পারেনি মনোবল। মাহমুদউল্লাহ রিয়াদ ও হৃদয় মিলে শাসন করছেন অজি বোলারদের। ৩৩ বলের জুটিতে যোগ করেছেন ৩৩ রান। দলের সংগ্রহও ছুঁয়েছে দ্বিশতক। হৃদয় ৪৫ বলে ৪২ ও রিয়াদ করছেন ১৯ বলে ২৫ রানে।

এরপর ক্রিজে এসেও খুব একটা সুবিধা করতে পারেননি মুশফিকুর রহিম। ২৫১ রানে ২৪ বলে ২১ রান করে আউট হন তিনি। মুশফিকের বিদায়ের পর ক্রিজে আসা মেহেদি হাসান মিরাজকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন হৃদয়।

তবে দলীয় ২৮৬ রানে ৭৯ বলে ৭৪ রান করে আউট হন হৃদয়। শেষে মিরাজের ব্যাটে তিনশ’ পেরোয় বাংলাদেশ। তবে দলীয় ৩০৩ রানে ২০ বলে ২৯ রান করে আউট হন মিরাজ। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৩০৬ রান সংগ্রহ করে বাংলাদেশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com