শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাইয়্যিদাতুনা হযরত খাদিজাতুল কুবরা আলাইহিহাস সালাম উনার বিছাল শরীফ দিবস নওগাঁয় অসংক্রামক রোগ প্রতিরোধে  শরীরচর্চা  নিশ্চিতে করণীয় বিষয়ে এডভোকেসী সভা অনুষ্ঠিত বিড়ি শিল্পে ট্যাক্স প্রত্যাহারসহ চার দাবিতে রংপুর শ্রমিকদের মানববন্ধন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ জিম্মি জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে: ড. হাছান মাহমুদ মাগুরা জেলায় এ বছর পেঁয়াজের ভালো ফলন হয়েছে লোহিত সাগরে ইয়েমেনের ৪টি ড্রোন ধ্বংস: যুক্তরাষ্ট্র বিএনপির একান্ত কাম্যই হলো যে কোনো উপায়ে ক্ষমতা দখল, জনকল্যাণ নয় : সেতু মন্ত্রী আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন বাংলা নববর্ষের অনুষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করার নির্দেশনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

হজ প্যাকেজ ঘোষণা, খরচ ছয় লাখ ৮৩ হাজার

  • আপডেট সময় বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩, ৬.০২ পিএম
  • ৫৫ বার পড়া হয়েছে

গত বছর দুটি থাকলেও এবার হজে যেতে সরকারিভাবে একটি প্যাকেজ চূড়ান্ত করা হয়েছে। ঘোষিত প্যাকেজ অনুযায়ী, হজযাত্রায় সরকারি ব্যবস্থাপনায় প্রত্যেকের খরচ হবে ছয় লাখ ৮৩ হাজার ১৮ টাকা।

বুধবার (১ ফেব্রুয়ারি) সচিবালয়ে হজ ব্যবস্থাপনা সংক্রান্ত নির্বাহী কমিটির সভায় হজ প্যাকেজ চূড়ান্ত করা হয়।

পরে সভা শেষে কমিটির সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান সাংবাদিকের হজ প্যাকেজ সম্পর্কে জানান।

প্রতিমন্ত্রী জানান, এবার বাংলাদেশ থেকে এক লাখ ১৭ হাজার ১৯৮ হজ করতে পারবেন। তার মধ্যে সরকারি ১৫ হাজার ও বেসরকারি এক লাখ দুই হাজার ১৯৮ জন হজে অংশ নেবেন।

এদিকে গত বছর সরকারিভাবে হজে যেতে প্যাকেজ-১ এ পাঁচ লাখ ৮৬ হাজার ৩৪০ টাকা খরচ হয়েছিল। কিন্তু এবার খরচ বেশি কেন এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, রিয়েলের মূল্য বৃদ্ধিতে ব্যয় বেড়েছে। এমনিতে খরচ বাড়েনি।

তিনি জানান, এবার তিনটা ক্যারিয়ারে হজযাত্রীদের পরিবহন করা হবে। কিন্তু প্যাকেজ একটাই থাকবে।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, বিমান ভাড়া আরও সহনীয় হওয়া দরকার ছিলো। ডেডিকেটেড ফ্লাইটের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে। কিন্তু অনেক ক্ষেত্রে এয়ার লাইন্স একই ফ্লাইটে হজযাত্রীদের সঙ্গে অন্য যাত্রীও পরিবহন করে। এবার সেটা করা যাবে না।

বেসরকারি মোট চার ক্যাটগরির প্যাকেজ ঘোষণা হবে বৃহস্পতিবার। ডি ক্যাটাগরির যাত্রীদের খরচ ছয় লাখ ৫৭ হাজার ৯৬০ টাকা হতে পারে বলে জানান ধর্ম প্রতিমন্ত্রী।

– একাত্তর

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com