বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে কার্গোজাহাজ ডুবির ঘটনা ১২ নাবিককে উদ্ধার গোলাবারুদ, অস্ত্র এবং অন্যান্য যুদ্ধের সরবরাহ দ্রুত ইউক্রেনে পাঠানোর উদ্যোগ নিয়েছেযুক্তরাষ্ট্র যেকোনো মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে: সিইসি বিশ্বের প্রতি সকল আগ্রাসন ও নৃশংসতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এবং যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ: শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ আগামী ২৮ এপ্রিল টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত- বাংলাদেশ নারী দল চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পুলিশের পরিদর্শকের মৃত্যু ২৮ এপ্রিল থেকে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে ‘ভিত্তিহীন’ তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশের মঠবাড়িয়ায় বৃষ্টি কামনা করে ইসতেস্কার নামাজ আদায়

পানিবন্দি সিলেটে নৌকাই এখন একমাত্র বাহন

  • আপডেট সময় রবিবার, ১৯ জুন, ২০২২, ৬.১২ পিএম
  • ১৯৮ বার পড়া হয়েছে

চারদিনের তীব্র বন্যায় পানিবন্দি সিলেটে নৌকাই এখন একমাত্র বাহন। শহরের প্রধান সড়কগুলোতে গাড়ি, রিক্সার বদলে যাত্রী পারাপার করছে নৌকা।

চারদিন ধরে যারা পানিবন্দি হয়ে আছেন তাদের ঘরে দেখা দিয়েছে খাবার ও বিশুদ্ধ পানির সংকট। এমনকি আশ্রয়কেন্দ্রগুলোতেও খাবার সংকটে ভুগছেন দুর্গত মানুষেরা।

নগরের বাইরে সদর, কোম্পানিগঞ্জ, গোয়াইনঘাট, কানাইঘাট উপজেলায় বন্যা পরিস্থিতি সবচেয়ে নাজুক। পানিবন্দি কয়েকলাখ মানুষকে এখনও উদ্ধার করা যায়নি। তবে, সুনামগঞ্জে আটকে পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ জন ছাত্রছাত্রী সহ বেশ কিছু পর্যটককে সেনাবাহিনীর সহায়তায় রোববার ছাতক হতে উদ্ধার করা হয়েছে।

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমদ রোববার (১৯ জুন) সিলেটের কোম্পানিগঞ্জে দুর্গত এলাকা পরিদর্শন করেন এবং বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এসময় সেনাপ্রধান বলেন, বন্যা চলাকালে উদ্ধার ও ত্রাণ তৎপরতার পাশাপাশি বন্যা শেষ হওয়ার পরও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করবে সেনাবাহিনী।

উল্লেখ্য, শনিবার (১৮ জুন) রাত থেকে সুরমা ও পিয়াইন নদীর পানি কমলেও কুশিয়ারা নদীর পানি বাড়ছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড। যে কারণে ফেঞ্চুগঞ্জ, বিয়ানীবাজার ও জকিগঞ্জ উপজেলায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে।

-একাত্তর

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com