শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তালতলীতে বিদ্যুৎস্পষ্ট হয়ে কৃষকের মৃ’ত্যু ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার মুগদা ও গেন্ডারিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২জন নিহত গাজীপুরের শ্রীপুর থেকে স্বামী ও স্ত্রীর লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী আহ্বান বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বেড়েছে

রাশিয়া থেকে ট্রেনচালকের কেবিনে চড়ে ক্রিমিয়া গেলেন প্রেসিডেন্ট পুতিন

  • আপডেট সময় বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯, ১০.৩৩ এএম
  • ১৯২ বার পড়া হয়েছে

রেলপথেও রাশিয়ার সঙ্গে জুড়ে গেল ক্রিমিয়া।সোমবার ক্রিমিয়া সেতুতে রেলপথের উদ্বোধন করেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। গতবছর কামাজ ট্রাক চালিয়ে ক্রিমিয়া সেতুতে সড়কপথের উদ্বোধন করেন তিনি। এর ফলে ক্রিমিয়ার সঙ্গে রাশিয়ার যোগাযোগ আরও মসৃণ হল বলে দাবি করেছেন পুতিন। গণভোটের মাধ্যমে ২০১৪ সালে রাশিয়ার সঙ্গে যুক্ত হয় ক্রিমিয়া।রাশিয়ার সঙ্গে যুক্ত হওয়ার সিদ্ধান্তের পরে দু’বছরের মাথায় অর্থাৎ২০১৬ সালে,১৯ কিলোমিটার সেতু তৈরি করা হয়। ২০১৮-তেক্রিমিয়া সেতুতে সড়ক যোগাযোগ চালু হয়ে যায়। সোমবার চালু হল রেলপথও। গত কাল প্রথম ট্রেনটি রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ থেকে রওনা দেয়।চালকের কেবিনেই ছিলেন পুতিন। চারদিকে সমুদ্র ঘেরা দ্বীপ ক্রিমিয়ার আয়তন প্রায় ২৭ হাজার বর্গ কিলোমিটার। ২০১৪ সালের জনগণনা অনুযায়ী এই দ্বীপে বাস করেন প্রায় ২২ লাখ ৮৪ হাজার মানুষ।

সড়কের পর রেলপথেও ক্রিমিয়া যুক্ত হয়ে যাওয়ায় আরও বেশি পর্যটক রাশিয়া বা গোটা বিশ্ব থেকে সেখানে যেতে পারবেন বলে দাবি করেছেন ভ্লাদিমির পুতিন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com