শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে কার্গোজাহাজ ডুবির ঘটনা ১২ নাবিককে উদ্ধার গোলাবারুদ, অস্ত্র এবং অন্যান্য যুদ্ধের সরবরাহ দ্রুত ইউক্রেনে পাঠানোর উদ্যোগ নিয়েছেযুক্তরাষ্ট্র যেকোনো মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে: সিইসি বিশ্বের প্রতি সকল আগ্রাসন ও নৃশংসতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এবং যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ: শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ আগামী ২৮ এপ্রিল টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত- বাংলাদেশ নারী দল চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পুলিশের পরিদর্শকের মৃত্যু ২৮ এপ্রিল থেকে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে ‘ভিত্তিহীন’ তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশের মঠবাড়িয়ায় বৃষ্টি কামনা করে ইসতেস্কার নামাজ আদায়

একজন সফল উপজেলা চেয়ারম্যান এস.এম.হাবিবুর রহমান

  • আপডেট সময় সোমবার, ১৩ জুন, ২০২২, ৬.০১ পিএম
  • ৩৯৫ বার পড়া হয়েছে

 

মাহমুদুর রহমান(তুরান),ভাঙ্গা,(ফরিদপুর)থেকে: প্রতিটি মানুষের স্বপ্ন থাকে। কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই একের পর এক আসতে থাকে প্রতিবন্ধকতা। যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা টপকে এগিয়ে যাবেন তিনিই হবেন সফল। আজ এমনই একজন সমাজ সেবক নিয়ে কথা বলব। যিনি অনেক বাধা ও প্রতিবন্ধকতা টপকে একজন সফল ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত। তিনি আর কেউ নন , তিনি হলেন ভাঙ্গার ইতিহাসের সফল ও জনপ্রিয় উপজেলা চেয়ারম্যান এস.এম.হাবিবুর রহমান ।

হাবিব ভাঙ্গার সাধারণ মানুষের প্রত্যাশা পূরনে নিরর কাজ করে যাচ্ছেন। তারপরও মানুষের প্রত্যাশা থাকে। তিনি তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারন মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, নিক্সন চৌধুরির উন্নয়ন কর্মকান্ড সঠিক ও সুচারু ভাবে বাস্তবায়নের জন্য, সর্বোপরি শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য এবং আগামী নির্বাচনে আওয়ামীলীগের জয়লাভের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।
হাবিবুর রহমান হাবিব এ কাজে সফলও হয়েছেন। সকলের সহযোগীতা পাচ্ছেন। উপজেলা চেয়ারম্যান হিসেবে সফলতা পাওয়ায় তিনি আজ ভাঙ্গায় সর্বত্র সম্মানিত হচ্ছেন। তারুন্যের প্রতীক এ ব্যক্তি তাঁর বয়স ও অভিজ্ঞতা দুটিকেই হার মানিয়েছেন। তাঁর কর্মকান্ডে মনে হয় তিনি নবীন নয়। তিনি অনেক প্রবীন। তার অভিজ্ঞতা অনেক।

এসকল সফল মানুষের পেছনে আছে কিছু গল্প, তা অনেকটা রূপকথার মতো। আর সে সব গল্প থেকে মানুষ খুঁজে নেয় স্বপ্ন দেখার সম্বল, এগিয়ে যাওয়ার জন্য নতুন প্রেরণা।

কথা বলছিলাম ভাঙ্গা উপজেলা পরিষদের সফল চেয়ারম্যান এস.এম.হাবিবুর রহমানের (৪৬) সম্পর্কে।

ভাঙ্গা উপজেলা পরিষদের দ্বায়িত্ব নেওয়ার পর থেকেই উপজেলায় নিক্সন চৌধুরির নেতৃত্বে উল্লেখযোগ্য উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন । এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন। করেছেন নিক্সন চৌধুরির মুখ উজ্জ্বল। তার সাথে দলের ভাবমূর্তির উন্নয়ন হয়েছে। ভাঙ্গা উপজেলার আলোকিত মুখ হিসাবে পরিচিত এ মানুষটি নিজের সাফল্যের কারনে বিভিন্ন সংগঠন কর্তৃক নানা ভাবে প্রশংসিতও হয়েছেন। অসংখ্য মসজিদ,মাদ্রাসা, স্কুল-কলেজ, এতিমখানাসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের অন্যতম পৃষ্ঠপোষক সমাজসেবী এস.এম.হাবিবুর রহমান । ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত নম্র, ভদ্র, সদাহাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তাঁর মাঝে কোন অহংকার নেই। নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয়।

গত উপজেলা নির্বাচনের সময় অনেক প্রবীন আ’লীগ নেতাকে পেছনে ফেলে তিনি নির্বাচিত হয়েছেন বিপুল ভোটে। নিক্সন চৌধুরি হাবিবের কর্মকান্ডে তুষ্ট হয়ে তার জন্য কাজ করেছেন নির্বাচনের মাঠে । নিক্সন চৌধুরির সেই আস্থার প্রতিদানও দিচ্ছেন তিনি। কাজ করে যাচ্ছেন, দলের জন্য। কাজ করছেন নিক্সন চৌধুরির জন্য। সর্বোপরি কাজ করছেন সাধারণ মানুষের জন্য। বয়সে তরুন হলেও তিনি মনোবল হারাননি। এই সফল মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি মানুষের বিপদ আপদে ছুটে যান। এলাকায় তিনি একজন সাদা মনের উদার মানসিকতার ও দানশীল মানুষ হিসেবে ইতিমধ্যে পরিচিতি লাভ করেছেন।
ভাঙ্গার সাধারণ মানুষের মতে, আমরা নেতা বা উপজেলা চেয়ারম্যান বুঝিনা। এস.এম.হাবিবুর রহমান একজন ভাল মানুষ। তিনি একজন কর্মঠ মানুষ। তিনি উপজেলা চেয়ারম্যান পদে থাকলে আমাদের উপকার হবে। আমাদের দু:খ দুর্দশায় তাঁকে সহজেই পাশে পাওয়া যায়।

একান্ত আলাপচারিতায় উপজেলা চেয়ারম্যান এস.এম.হাবিবুর রহমান এই প্রতিবেদককে বলেন, এলাকাটি অনুন্নয়ন হওয়ায় দ্বায়িত্ব নেয়ার পর থেকে তাদের উন্নয়নে বেশী পরিশ্রম করতে হয়েছে। আমি আমার নেতা নিক্সন চৌধুরির সহযোগীতা নিয়ে তাদের ভাগ্য উন্নয়নে সবসময় পাশে ছিলাম। ভবিষ্যতেও আমার নেতা দেশের জনপ্রিয় এমপি কেন্দ্রীয় আওমীযুবলীগের প্রেসিডিয়াম মেম্বার ফরিদপুর-৪ আসনের মানুষের আশার প্রতীক নিক্সন চৌধুরির নির্দেশে তাঁর উন্নয়ন কর্মকান্ড পরিচালনায় প্রয়োজনে জীবন উৎসর্গ করব। পাশাপাশি সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনে নিজেকে সপে দিব। সৃষ্টিকর্তা আমাকে এ তৌফিক দান করুন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com