রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার প্রস্তুতি শুরু ফেনীতে ছাত্র-জনতা হত্যাকাণ্ডে পৃথক ৮টি হত্যা মামলা দায়ের গণভবনকে জাদুঘরে রূপান্তরের উদ্যোগ নিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার গণ-আন্দোলনে আহতদের দেখতে নিউরোসায়েন্সেস হাসপাতালে ড. ইউনূস পিরোজপুরে স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও পথসভা কাউখালীতে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে হবে— আহসান কবির আহ্বায়ক উপজেলা বিএনপি পিরোজপুরের নেছারাবাদে ২৪৭ কেজি হরিণের মাংস উদ্ধার গ্রেফতার-২ কাউখালীতে কোন চাঁদাবাজ, মাদক কারবারি ও নারী নির্যাতনকারীদের স্থান হবে না– আহসান কবির আহ্বায়ক উপজেলা বিএনপি  তিস্তা নদীর পানিবণ্টন চুক্তির বিষয়ে মতপার্থক্য দূর করতে সরকার ভারতের সঙ্গে আলোচনা করবে: ড. ইউনূস

আগামী ১৬ মে পর্যন্ত বিমান চলাচল বন্ধ থাকবে

  • আপডেট সময় মঙ্গলবার, ৫ মে, ২০২০, ৮.০৪ পিএম
  • ৬১৪ বার পড়া হয়েছে

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে পঞ্চমবারের মতো বিমান চলাচলে নিষেধাজ্ঞার সময় বাড়িয়েছে সরকার। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৬ মে পর্যন্ত অভ্যন্তরীণ ও ইউরোপীয় দেশসমূহসহ আন্তর্জাতিক রুটে সব ধরণের বিমান চলাচল বন্ধ থাকবে।

আজ বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৬ মে পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা আগের মতো বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, তুরস্ক, ইউএই, ইউকে-এর সাথে বিদ্যমান বিমান চলাচল রুটের ক্ষেত্রে কার্যকর হবে। একই সাথে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।
তবে কার্গো, ত্রাণ-সাহায্য, এয়ার অ্যাম্বুলেন্স, জরুরি অবতরণ ও স্পেশাল ফ্লাইট পরিচালনার কার্যক্রম এই নিষেধাজ্ঞার আওতাভুক্ত নয়। সেগুলো আগের মতোই চালু থাকবে। এখন বাংলাদেশ থেকে শুধু চীনে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।
বাংলাদেশ পঞ্চমবারের মতো বিমান চলাচল স্থগিত করেছে। এর আগে সরকার এটিকে ৩১ মার্চ থেকে ৭ এপ্রিল, ৮ থেকে ১৪ এপ্রিল, ১৫ থেকে ৩০ এপ্রিল, এবং তারপর ১ থেকে ৭ মে পর্যন্ত স্থগিত করেছিলো। প্রথমে কিছু আন্তর্জাতিক ফ্লাইট ১৬ মার্চ থেকে স্থগিত করেছিলো।
এদিকে, যাত্রীবাহী ফ্লাইট বন্ধ থাকলেও বিশেষ ফ্লাইটে করে বিভিন্ন দেশ থেকে বাংলদেশিরা দেশে ফিরেছেন। একইভাবে বাংলাদেশ থেকে অনেক বিদেশি ঢাকা ছেড়েছেন।
সারাবিশ্বে এ পর্যন্ত কোভিড-১৯ সংক্রমণে ২ লাখ ৫০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে প্রায় ৩৬ লাখ মানুষ। এতে পৃথিবীর অর্ধেক মানুষ লকডাউনে আটকে থেকে বিশ্ব অর্থনীতিকে ভয়াবহভাবে মন্দার দিকে ঠেলে দিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com