রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা আগামীকাল স্থানীয় সরকার নির্বাচনে মন্ত্রী-এমপি’র স্বজনদের বিরত রাখা আওয়ামী লীগের নীতিগত সিদ্ধান্ত : সেতুমন্ত্রী ঢাকা সেনানিবাসে নবনির্মিত এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী চাঁদের পাথর ও মাটি সংগ্রহ করে আনতে পাড়ি দিল চিনের মহাকাশযান ফুলবাড়ীতে বিষ প্রয়োগে ৬ বিঘা জমির ধান নষ্টের অভিযোগ গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের কেমিস্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি ২০২৪-২০২৬ নির্বাচনে ঔষধ ব্যবসায়ী সম্মিলিত পরিষদের প্রার্থীদের পূর্ণ প্যানেলে ভোট দিন গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনের প্রতিক বরাদ্দ নারী সাংবাদিককে মারধর হেনস্তার ঘটনার ভিডিও ধারণ করতে গেলে সাংবাদিক জামালের উপর সন্ত্রাসী হামলা নারী সাংবাদিক হেনস্তাকারীদের শাস্তি চান বরিশাল বিভাগীয় প্রেসক্লাবের নেতারা

গ্রাহক সম্পৃক্ততা অনুষ্ঠানের মধ্য দিয়ে চট্টগ্রামে ব্র্যাক ব্যাংকের আন্তর্জাতিক নারী দিবস উদ্‌যাপন

  • আপডেট সময় মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪, ২.১৯ পিএম
  • ১৫ বার পড়া হয়েছে

গ্রাহকদের নিয়ে আলোচনা অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস উদ্‌যাপন করেছে ব্র্যাক ব্যাংকের চট্টগ্রামের সিডিএ অ্যাভেনিউ ব্রাঞ্চ। আর্থিক খাতে নারীদের অংশগ্রহণ, ক্ষমতায়ন, অন্তর্ভুক্তি নিশ্চিতের পাশাপাশি নারীদের জন্য অনুকূল কর্মপরিবেশ সৃষ্টির লক্ষ্যে জেন্ডার ইউকুয়ালিটির ওপর জোর দেওয়া হয় এই অনুষ্ঠানে।

৮ মার্চ ২০২৪ চট্টগ্রামের সিডিএ অ্যাভেনিউ ব্রাঞ্চে আয়োজিত এই ইন্টারেকটিভ সেশনে অংশগ্রহণ করেন সানসাইন গ্রামার স্কুল অ্যান্ড কলেজের অধ্যাপক সাফিয়া গাজী রহমান, দৈনিক আজাদীর ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহেদ মালেক, মিডিয়া ব্যক্তিত্ব পারিহা আখতার এবং মৃন্ময় আর্ট গ্যালারি ও ক্যাফের স্বত্বাধিকারী ভাস্কর সামিনা এম. করিমসহ ব্র্যাক ব্যাংকের আমন্ত্রিত গ্রাহকরা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম উইমেন্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ভারপ্রাপ্ত সভাপতি আবিদা মোস্তফা, চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যাপক ডা. রওশন মোরশেদ (গাইনিকোলজিস্ট), স্থপতি আশিক ইমরান ও আলা ইমরান, হোটেল আগ্রাবাদের পরিচালক শাকিল নওয়াব আলী ও তাঁর পত্নী ফারুবা আলী, এনএইচটি হোল্ডিংসের তানছির তাইমুর মোর্শেদ, প্যাসিফিক জিনসের পরিচালক ও চট্টগ্রাম উইমেন্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহসভাপতি লুদমিলা ফরিদ, চট্টগ্রাম ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ সুলায়মান (পিপিএম), সাংস্কৃতিক ব্যক্তিত্ব শুভ্রা বিশ্বাস, শিক্ষাবীদ ফারজানা মুনমুন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেরিন সাইন্সের ডেপুটি রেজিস্ট্রার সাজেদা আখতার, নারী উদ্যোক্তা শায়লা ইসলাম ফ্লোরা, মেঘরোদ্দুর ও প্রান্তিক গ্রুপের পরিচালক নাসরিন সরওয়ার মেঘলা, তিলোত্তমা চট্টগ্রামের ফাউন্ডার সাহেলা আবেদিন।

এছাড়াও অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের পক্ষে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক কর্পোরেট ব্যাংকিংয়ের চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক প্রধান কায়েস চৌধুরী, ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের আঞ্চলিক প্রধান জামশেদ আহমেদ চৌধুরী, এসএমই ব্যাংকিংয়ের আঞ্চলিক প্রধান এ.এইচ.এম. মিজানুর রহমান, ক্লাস্টার ম্যানেজার ও সিডিএ অ্যাভেনিউ ব্রাঞ্চ ম্যানেজার মোহাম্মদ জাহেদুল ইসলাম মজুমদার, চট্টগ্রাম হালিশহর ব্রাঞ্চের ব্রাঞ্চ ম্যানেজার অলোকা সারাহ, উইমেন ব্যাংকিং সল্যুশন ‘তারা’ প্ল্যাটফর্মের ইসরাত ও পাপিয়াসহ আরও অনেকে।

অনুষ্ঠানে আলোচকরা এবারের নারী দিবসের প্রতিপাদ্য ‘ইন্সপায়ার ইনক্লুশন’- কে সামনে রেখে নারীর সমঅধিকার এবং সমসুযোগ নিশ্চিতে সমাজের সকলের ভূমিকা পুনর্ব্যক্ত করেন। নারী দিবসকে কেন্দ্র করে ব্র্যাক ব্যাংকের বিভিন্ন উদ্যোগ নিয়েও কথা বলেন আমন্ত্রিত অতিথিরা। দেশের সামগ্রিক উন্নয়নে নারীর অংশগ্রহণের ওপর গুরুত্বারোপ করে আলোচকরা নারীর ক্ষমতায়ন ও তা বাস্তবায়নে নিজ নিজ অবস্থান থেকে সচেষ্ট হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

আর্থিক খাতে নারীদের অংশগ্রহণসহ বিভিন্ন বিষয়ে ব্র্যাক ব্যাংকের ভূমিকা নিয়ে কায়েস চৌধুরী বলেন, “ব্র্যাক ব্যাংকে ‘অন্তর্ভুক্তি’ শুধুমাত্র একটি শব্দই নয়, এটি আমাদের মূল্যবোধেরও অবিচ্ছেদ্য অংশ। অন্তর্ভুক্তি বলতে আমরা এমন এক কর্মক্ষেত্রকে বুঝিয়ে থাকি, যেখানে ভিন্ন দৃষ্টিভঙ্গিকে সম্মান দেখানো হয়, সকলের মতামতকে গুরুত্ব দেওয়া হয় এবং যেখানে প্রত্যেকে তাঁর প্রাপ্য সম্মান পান এবং কাজ করার ক্ষেত্রে যথেষ্ট স্বাধীনতা উপভোগ করেন। ব্র্যাক ব্যাংকের এমন আয়োজনে পাশে থাকার জন্য সকলের প্রতি জানাই আন্তরিক কৃতজ্ঞতা।”

ব্র্যাক ব্যাংকের এমন আয়োজনের ভূয়সী প্রশংসা করে আমন্ত্রিত এবং বিশেষ অতিথিরা নারীদের উন্নয়নে ভবিষ্যতেও ব্র্যাক ব্যাংককে পাশে পাওয়ার আশা পুনর্ব্যক্ত করেন। পাশাপাশি আর্থিক খাতসহ অন্যান্য খাতগুলোতেও কীভাবে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করা যায়, সেই বিষয়ে বিভিন্ন পরামর্শও তুলে ধরেন।

একটি দেশের অর্থনৈতিক উন্নয়ন নির্ভর করে সে দেশের জনসংখ্যার কতজন অর্থনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করছে, তার ওপর। বাংলাদেশের বিপুল জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরিত করার লক্ষ্যে এবং আর্থিক খাতে নারীদের অন্তর্ভুক্তি নিশ্চিত করার লক্ষ্যে ব্র্যাক ব্যাংক বিনিয়োগ অব্যাহত রাখবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com