শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকা মেডিকেল দুর্ভোগের নাম সার্জারী ওয়ার্ড আনন্দ গুপ্তার হুইল চেয়ার পেয়ে আনন্দে আত্মহারা বৃদ্ধের পরিবার! সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আবারও আগুন! ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে ১ জনের মৃত্যু র‍্যাব ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হচ্ছে না : যুক্তরাষ্ট্র সবুজবাগের মায়াকানন এলাকায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিক নিহত আগামী ২৪ মে নিউ ইয়র্ক আন্তর্জাতিক বাংলা বইমেলা শুরু শেখ হাসিনা’র প্রত্যাবর্তন মুক্তিযুদ্ধের হারিয়ে যাওয়া মূল্যবোধের প্রত্যাবর্তন : সেতুমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রীবাহী বাস খাদে পড়ে ঘটনাস্থলে ৫যাত্রী নিহত

আমারপে মার্চেন্টদের দেশের প্রথম ডিজিটাল এসএমই লোন প্রদান করবে ব্র্যাক ব্যাংক

  • আপডেট সময় শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩, ৪.৩২ পিএম
  • ৪১ বার পড়া হয়েছে

ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০২৩: আমারপে (AamarPay)- এর হাজার হাজার মার্চেন্টদের দেশের প্রথম ডিজিটাল এসএমই লোন-সুবিধা প্রদান করতে আমারপে- এর সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক।
আমারপে (AamarPay) হচ্ছে দেশের শীর্ষস্থানীয় অনলাইন পেমেন্ট গেটওয়ে এবং ফিনটেক কোম্পানি, যারা দেশের এসএমই এবং বড় বড় এন্টারপ্রাইজগুলোকে পেমেন্ট গেটওয়ে সল্যুশনস প্রদান করে থাকে।
এই চুক্তির আওতায় ব্র্যাক ব্যাংক সারাদেশে আমারপে- এর ক্ষুদ্র মার্চেন্টদের দেশের প্রথম ডিজিটাল এসএমই লোন ‘সাফল্য’ এবং ডিজিটাল মাইক্রো লোন ‘জীবিকা’ ঋণসুবিধা প্রদান করবে। এই ডিজিটাল লোনের আওতায় উদ্যোক্তারা কোনো প্রকার কাগজ-সংক্রান্ত ঝামেলা ছাড়াই ২৪/৭ ঘণ্টা তাত্ক্ষণিক ঋণ নিতে পারবে।
এই পারস্পরিক সহযোগিতার উদ্দেশ্য হলো, ব্র্যাক ব্যাংকের বিস্তৃত এসএমই নেটওয়ার্কের সাহায্যে সারাদেশের তৃণমূল পর্যায়ে ই-কমার্স এবং উদীয়মান ব্যবসায়িক ক্ষেত্রে জড়িত ক্রমবর্ধমান ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যবসায়িক প্রয়োজন পূরণ করা।
২১ নভেম্বর ২০২৩ ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং আমারপে- এর ম্যানেজিং ডিরেক্টর ইশতিয়াক সারোয়ার এই চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় চুক্তি-স্বাক্ষর অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক এবং আমারপে- এর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
আমারপে (AamarPay)- এর সাথে চুক্তির বিষয়ে মন্তব্য করতে গিয়ে সৈয়দ আব্দুল মোমেন বলেন, “ব্র্যাক ব্যাংক সবসময়ই আর্থিক অন্তর্ভুক্তির ওপর বৃহৎ পরিসরে লক্ষ্য রেখে এসএমই অর্থায়নের ওপর বিশেষ জোর দিয়ে আসছে। আমাদের এই ডিজিটাল লোন-সুবিধা দেশের ব্যাংকিং সেবার বাইরে থাকা ক্ষুদ্র ও ছোট উদ্যোক্তাদের ফরমাল ব্যাংকিং ব্যবস্থার আওতায় নিয়ে আনার মাধ্যমে জাতীয় উন্নয়নে ভূমিকা রাখছে। এই চুক্তি তৃণমূল উদ্যোক্তাদের ডিজিটাল টুল ব্যবহার করে সহজে ঋণপ্রাপ্তির সুযোগ প্রদানের মাধ্যমে তাদের পণ্যের বাজার সৃষ্টির পাশাপাশি তাদের ব্যবসাকে আরও শক্তিশালী করতে সাহায্য করবে। এভাবে এসএমই গ্রাহকদের আরও বেশি সুযোগ-সুবিধা প্রদান করতে আমরা বিভিন্ন প্রকার ডিজিটাল সল্যুশনসের বাস্তবায়ন অব্যাহত রাখব।”

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com