শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাইয়্যিদাতুনা হযরত খাদিজাতুল কুবরা আলাইহিহাস সালাম উনার বিছাল শরীফ দিবস নওগাঁয় অসংক্রামক রোগ প্রতিরোধে  শরীরচর্চা  নিশ্চিতে করণীয় বিষয়ে এডভোকেসী সভা অনুষ্ঠিত বিড়ি শিল্পে ট্যাক্স প্রত্যাহারসহ চার দাবিতে রংপুর শ্রমিকদের মানববন্ধন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ জিম্মি জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে: ড. হাছান মাহমুদ মাগুরা জেলায় এ বছর পেঁয়াজের ভালো ফলন হয়েছে লোহিত সাগরে ইয়েমেনের ৪টি ড্রোন ধ্বংস: যুক্তরাষ্ট্র বিএনপির একান্ত কাম্যই হলো যে কোনো উপায়ে ক্ষমতা দখল, জনকল্যাণ নয় : সেতু মন্ত্রী আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন বাংলা নববর্ষের অনুষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করার নির্দেশনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

ইপিজেডে অপরাধ দমনে সাহসী ভূমিকায় ওসি আব্দুল করিম

  • আপডেট সময় শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩, ২.২৬ এএম
  • ৬৬ বার পড়া হয়েছে

মোস্তাফিজুর রহমান চট্টগ্রাম থেকেঃ চট্টগ্রাম নগরীর ইপিজেড থানাধীন ৩৯ নং ওয়ার্ড ইপিজেড এলাকায় ওসি আব্দুল করিম আসার পর থেকেই ইপিজেডের অলিতে-গলিতে মাদক জুয়া ছিনতাই সহ নানা অপকর্ম বন্ধ হয়েছে।

পুলিশ জনগণের বন্ধু এই কথাটি একশত ভাগ সত্যি,বাংলাদেশের পুলিশ বাহিনীর একজন চৌকস সদস্য বলছি ইপিজেড থানার অফিসার ইনচার্জ আব্দুল করিম এর কথা।

আব্দুল করিম পুলিশ ডিপার্টমেন্টে দীর্ঘদিন যাবৎ নিষ্টার সাথে কাজ করেন বাংলাদেশ পুলিশ বাহিনীর সম্মান উজ্জ্বল করেছেন,এর পাশাপাশি অপরাধ দমনে সাহসী ভূমিকা অর্জন করেছেন এই পুলিশ অফিসার।আব্দুল করিম ইপিজেড এলাকায় সবার প্রিয় মানুষ হিসেবে সুনাম অর্জন করেছেন।আব্দুল করিম ইপিজেড থানা এলাকায় যোগদানের পরপরই মাকদ জুয়া ছিনতাই সহ নানা অপকর্ম বন্ধ হয়েছে।

ইপিজেডে ওসি আব্দুল করিম
দ্বায়িত্ব নেওয়ার পরপরেই কয়েকটি চাঞ্চল্যকর ঘটনার রহস্য উদঘাটন করে আসামীদেরকে আইনের আওতায় এনে জনবান্ধন কাজে নিজেকে সম্পৃক্ত রাখেছেন,বাংলাদেশের পুলিশ চাইলেই সবকিছু করতে পারেন প্রতি মুহূর্তে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সিএমপির উদ্যোগে গত চলতি বছরে জানুয়ারি ও ফ্রেরুয়ারী মাসের মাসিক অপরাধ সভায় সিএমপি বিভাগের অফিসার ইনচার্জ হিসেবে পুরুস্কার প্রাপ্ত হোন ইপিজেড এলাকার একজন এটিএম ব্লুথ প্রতারকে গ্রেফতার করে,পোশাক শ্রমিকের কষ্টের টাকা উদ্ধার করে দেন।কটানা দুইবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় এর কাছ থেকে ওসি আব্দুল করিম,পুরুস্কার বুঝিয়ে নেন।এর পরপরই ইপিজেড থানা এলাকার মহা-নায়ক হিসেবে জনগণের অন্তরে স্থান লাভ করেছেন,ওসি আব্দুল করিম।

ওসি আব্দুল করিম এর ব্যাপারে সচেতন মহলের সচেতন নাগরিকদের সাথে কথা বললে সংবাদমাধ্যম এর জবাবে বলেন,ওসি আব্দুল করিম একজন সৎ ও সাহসী তিনি চট্টগ্রামের বোয়ালখালী এলাকা সহ বিভিন্ন এলাকায় সুনামের সহিদ কাজ করেছিলেন,বিগত,২৪ সেপ্টেম্বর ২০২২ সালে চট্টগ্রাম মেটোপলিটন পুলিশ সিএমপির বন্দর বিভাগের ইপিজেড থানায় ওসি হিসেবে দ্বায়িত্ব পালন করে আসছেন। ইপিজেড থানার ওসি আব্দুল করিম তার গ্রামের বাড়ী রাজশাহী জেলায়।তিনি রাজশাহীতে সবার প্রিয় একজন ভালোমানের পুলিশ অফিসার হিসেবে সম্মান অর্জন করেন।

ইপিজেড এলাকার বিষয়টি নিয়ে
সংশ্লিষ্ট কয়েকজন পথচারীদের সাথে কথা বললে তারা সংবাদমাধ্যমকে জানান।ইপিজেড থানার ওসি আব্দুল করিম যোগদানের পর থেকেই ইপিজেড থানা এলাকায় চুরি ছিনতাই মাদক সহ নানা অপকর্ম বন্ধ হয়েছে,এর পাশাপাশি সিসিটিভি লাগানোর পর থেকে অপরাধীরা অপরাধ থেকে বিরত রয়েছেন।আব্দুল করিম এর মত
পুলিশ অফিসার প্রতিটি থানায় থানায় যদি রাখা হয় তাহলে এদেশ থেকে অপরাধীরা পালিয়ে যেতে বাধ্য হবে বলে মনে করছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com