বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ ৫ বিভাগে ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে বাংলাদেশে ক্রিকেট দল জিম্মি জাহাজে দস্যুরা খাবারে তৃপ্তি না পেয়ে দুম্বা নিয়ে আসতো: লক্ষ্মীপুরে ক্যাডেট আইয়ুব রায়পুর উপজেলা নির্বাচন প্রার্থীর অভিযোগে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন ঈশ্বরগঞ্জে উপজেলা নির্বাচনে সাফায়েত ভুইয়ার মতবিনিময়-মিছিল গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভিডিপি সদস্যদের বাছাই সম্পন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি বিএনপির আরও ৫ নেতাকে বহিষ্কার উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় গাইবান্ধায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু রাজধানীর সড়কে ব্যাটারি চালিত রিকশা বন্ধের নির্দেশ

২০২১ সালের মধ্যে চালকবিহীন গাড়ি আনছে যুক্তরাজ্য

  • আপডেট সময় সোমবার, ২০ নভেম্বর, ২০১৭, ১২.৪৫ পিএম
  • ৪২৫ বার পড়া হয়েছে
ফাইল ছবি

২০২১ সালের মধ্যে চালকবিহীন গাড়ি আনছে যুক্তরাজ্য। দেশটির অর্থমন্ত্রী ফিলিপ হ্যামন্ড বুধবার বাজেট ঘোষণার সময় এ তথ্য জানিয়েছেন। কৃত্রিম বুদ্ধিমত্তা এবং যুক্তরাজ্যের রাস্তায় চালকবিহীন গাড়ি আনতে ৭৫ মিলিয়ন পাউন্ডস তহবিল ঘোষণা করেন তিনি। খবর এএফপি।

গাড়ি শিল্পে চালকবিহীন গাড়ি সম্পর্কে নতুন ঘোষণা দেবেন হ্যামন্ড। ২০৩৫ সালের মধ্যে আনুমানিক ২৮ বিলিয়ন পাউন্ড ব্যয় করবে সরকার। রোববার মন্ত্রণালয়ের কার্যালয় থেকে নতুন বাজেট প্রকাশিত হয়েছে এবং তিন বছরের মধ্যেই ব্রিটেনের রাস্তায় চালকবিহীন গাড়ি চলার ঘোষণা দেয়া হয়েছে।

ব্রেক্সিট ইস্যু নিয়ে বেশ চাপের মধ্যেই এই বাজেট ঘোষণা করেছেন অর্থমন্ত্রী। পুরো দেশে ইলেক্ট্রিক কার চার্জ পয়েন্ট নির্মাণের জন্য বিভিন্ন কোম্পানিকে ৪শ পাউন্ড দেয়া হবে বলেও জানানো হয়েছে।

কারিগরী শিল্পকে গুরুত্ব দিয়ে ৭৫ মিলিয়ন পাউন্ড ব্যয়ের পরিকল্পনা করছে সরকার এবং ৫জি টেকনোলজি উন্নয়নে ১৬০ মিলিয়ন ডলার ব্যয় করা হবে বলে জানানো হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com