শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে কার্গোজাহাজ ডুবির ঘটনা ১২ নাবিককে উদ্ধার গোলাবারুদ, অস্ত্র এবং অন্যান্য যুদ্ধের সরবরাহ দ্রুত ইউক্রেনে পাঠানোর উদ্যোগ নিয়েছেযুক্তরাষ্ট্র যেকোনো মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে: সিইসি বিশ্বের প্রতি সকল আগ্রাসন ও নৃশংসতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এবং যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ: শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ আগামী ২৮ এপ্রিল টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত- বাংলাদেশ নারী দল চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পুলিশের পরিদর্শকের মৃত্যু ২৮ এপ্রিল থেকে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে ‘ভিত্তিহীন’ তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশের মঠবাড়িয়ায় বৃষ্টি কামনা করে ইসতেস্কার নামাজ আদায়

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ২৮০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত

  • আপডেট সময় বুধবার, ২৪ জুন, ২০২০, ৭.০৮ পিএম
  • ৭৪২ বার পড়া হয়েছে

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৯৯১ জনের নমুনা পরীক্ষা করে ২৮০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং চার জন মারা গেছে।
সংক্রমণ শুরুর পর চট্টগ্রামে একদিনে করোনা শনাক্ত এটা সর্বোচ্চ রেকর্ড। নতুন শনাক্তদের মধ্যে ১৫৫ জন নগরের ও ১২৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ৬ হাজার ৯৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছে।
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৮৭৯ জন।
এ ছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম নগরে ৩ জনের ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৫২ জন।
বুধবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, মঙ্গলবার রাত পর্যন্ত চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৭৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে ৩৩ জন নগরের ও ৪১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এদিকে একই সময় চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১৫৪ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জনের করোনা মিলেছে। এরমধ্যে ১৯ জন নগরের ও ৪০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৩১ জন ও বিভিন্ন উপজেলার ৩৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার রাত পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৩৩৪ জনের নমুনা পরীক্ষায় ৬৫ জন করোনা আক্রান্ত হয়েছে। এরমধ্যে ৫৯ জন নগরের ও ৬ জন উপজেলা পর্যায়ের।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৩ জন ও উপজেলার দুইজনের করোনা শনাক্ত হয়েছে।
অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চারটি নমুনা পরীক্ষা করে তিনটিতে করোনার জীবাণু মিলেছে।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১২৫ জনের মধ্যে লোহাগাড়ার ৮, সাতকানিয়ার ১৩, আনোয়ারার ২, চন্দনাইশের ১, বোয়ালখালীর ১২, রাঙ্গুনিয়ার ৭, রাউজানের ৯, ফটিকছড়ির ১৯, হাটহাজারীতে ১৬, মিরসরাইয়ের ২৬ ও সীতাকুন্ডের ১২ জন রয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com