শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শরীয়তপুর সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান প্রার্থীদের ভিতর জনপ্রিয়তার শীর্ষে আছেন কামরুজ্জামান উজ্জ্বল আকন্দ কাউখালীতে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন আটক কুকি-চিনের ৫৩ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত সয়াবিনের খোলা তেলের দাম কমলেও বেড়েছে বোতলজাত তেলের দাম দেশে স্বর্ণের দাম বাড়লো ২৫ এপ্রিল থেকে রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা এপ্রিল জুড়েই তাপমাত্রার আধিক্য থাকবে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর বিএনপির নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের এমপি খাদ্য নিরাপত্তার পাশাপাশি আমিষ উৎপাদন বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচন জমে উঠেছে মিজানুর রহমান মিলু ভাঙ্গা খাঁ ইউনিয়নবাসীর সেবক হতে চান

বাইডেনের অভিষেক অনুষ্ঠানের প্রাক্কালে নিরাপত্তার উপর কড়া নজর

  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ৬.১০ পিএম
  • ১২১ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হতে যাচ্ছে বুধবার। এফবিআই, সে সেদিনটিতে সম্ভাব্য অভ্যন্তরীণ আক্রমণ এড়াতে ওয়াশিংটনে নিযুক্ত ন্যাশনাল গার্ডের ২৫,০০০ সদস্যের নিরাপত্তা বিষয়ক তথ্য যাচাই বাছাই করে দেখছে। আর্মি সেক্রেটারি রায়ান ম্যাকার্থি অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন যে তিনি এবং অন্যান্য নেতৃবৃন্দ গার্ড সদস্যদের মধ্য থেকে কোনও হুমকির প্রমাণ দেখেননি।

রাজধানী ওয়াশিংটনের বেশিরভাগ রাস্তা এবং মেট্রো স্টেশনগুলির পাশাপাশি কর্তৃপক্ষ জাতীয় উদ্যান হিসেবে পরিচিত ন্যাশনাল মলকেও বন্ধ করে দিয়েছে। ভার্জিনিয়া রাজ্য থেকে শহরে প্রবেশের সেতুগুলোও বন্ধ করে দেয়া হচ্ছে । আরও সহিংসতার হাত থেকে রক্ষার জন্য হাজার হাজার ন্যাশনাল গার্ড সেনা ও আইন প্রয়োগকারী কর্মকর্তারা পুরো অঞ্চল জুড়ে অবস্থান করছেন। তীব্র নিরাপত্তা উদ্বেগ সত্ত্বেও, বাইডেন অনুষ্ঠানটি ঐতিহ্যবাহী স্থানেই করার পরিকল্পনা করছেন।

বাইডেনের আসন্ন যোগাযোগ পরিচালক কেইট বেডিংফিল্ড এবিসির “দিস উইক” শোতে বলেছেন, “আমাদের পরিকল্পনা এবং আমাদের প্রত্যাশা যে নির্বাচিত প্রেসিডেন্ট বাইডেন ২০শে জানুয়ারি ক্যাপিটল হিল এর পশ্চিম পাশের বাইরের দিকে পরিবারের সাথে বাইবেলে হাত রেখে শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।” তিনি বলেন “বাইডেন এবং তাঁর দলের যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থগুলোর প্রতি সম্পূর্ণ বিশ্বাস আছে যারা এক বছরেরও বেশি সময় ধরে অভিষেক অনুষ্ঠানের ব্যবস্থা নিরাপদ কিনা তা নিশ্চিত করার পরিকল্পনায় কাজ করে যাচ্ছেন।”

বুধবার একটি “নতুন প্রশাসন” আসবে ট্রাম্প তা মেনে নেয়া সত্বেও তাঁর পরাজয় স্বীকার করতে বা বাইডেনকে অভিনন্দন জানাতে অস্বীকার করেছেন। ট্রাম্প, শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের ১৬০ বছরের ঐতিহ্যকে উপেক্ষা করে ঘোষণা করেছে যে তিনি অভিষেক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন না। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এতে অংশ নেওয়ার পরিকল্পনা করছেন। ট্রাম্প বুধবার সকালে একটি লাল গালিচা বিদায়ী সম্বর্ধনা অনুষ্ঠানের মধ্য দিয়ে ওয়াশিংটন ছাড়ার পরিকল্পনা করছেন। এরপর প্রেসিডেন্টের বিমান এয়ারফোর্স ওয়ান এ চড়ে তিনি ফ্লোরিডার উদ্দেশ্যে পাড়ি দেবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com