বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০১:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

জি.স্বাধীনের ধারাবাহিক নাটক ‘পন্ডিত আখড়া’

  • আপডেট টাইম : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০, ৮.০৩ পিএম
  • ১৬ বার পঠিত

 বিনোদন প্রতিবেদক,আল সামাদ রুবেলঃ দীর্ঘ ধারাবাহিক নাটক ‘পন্ডিত আখড়া’। বিদ্যুৎ রায়ের রচনায় ধারাবাহিকটি পরিচালনা করছেন জী.স্বাধীন। চ্যানেল নাইনে প্রতি শনি-সোমবার রাত ৯টায় ধারাবাহিকটি প্রচার হয়। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শামীম জামান, মীর সাব্বির, তানিয়া বৃষ্টি, রাশেদ মামুন অপু, ফারজানা রিক্তা, জুয়েল হাসান, তানিয়া রিতু, হেদায়েত নান্নু, হান্নান শেলি, জান্নাত রুপু, শাহেলা আক্তার, দীপক কর্মকার, শফিক খান দিলু, শম্পা রেজা, জামশেদ শামীম, রাজা হাসান, লিটন খন্দকার, পারভেজ সুমন, জুটন খান প্রমুখ। নাটকের গল্পে দেখা যাবে, মফস্বলের ছেলে মোহাম্মদ জয়নাল আবেদিন কে সবাই ‘যুক্তিবাদী জয়নাল’ বলে ডাকে।

স্বভাবে একটু ব্যতিক্রম ধর্মী হওয়ায় তার এই নাম। জয়নাল যা একবার বলে সেটাকে সুপ্রতিষ্ঠিত করার জন্য যতোটা চেষ্টা করা লাগুক সে করে। আর নিজেকে এভাবে প্রতিষ্ঠিত করতে গেলে কেউ যদি তার বিপক্ষে যুক্তি দেয় তাহলে সে একটা পর্যায়ে রেগে যায়। প্রতিপক্ষ সবল হলে যুক্তি দিতে দিতে উল্টা পাল্টা কথা বলে সেখান থেকে সরে যায়। আর প্রতিপক্ষ দুর্বল হলে যুক্তিতে হেরে গিয়ে তার উপর আক্রমন করে বসে।

ঠিক এই স্বভাবের কারনে তার পছন্দের মানুষ সুইটি খুব বিরক্ত তার উপর। সে বারবার সুইটিকে বোঝাবার চেষ্টা করে, সে যে যুক্তিটা দেয় সেটাই ঠিক কিন্তু অন্য সবাই তাকে ভুল বোঝে। কিন্তু তার এই যুক্তিও সে সুইটিকে বোঝাতে ব্যর্থ হয়। জয়নাল বুঝতে পারে যে শুধুমাত্র তার এই স্বভাবের কারনেই সবার কাছে সে হাস্যকর হয়ে উঠেছে। কিন্তু কোন ভাবেই নিজেকে কন্ট্রোল করতে পারে না জয়নাল। মাঝে মাঝে তার খুব অনুশোচনা হয়। গল্প এগিয়ে চলে এগিয়ে চলে জীবন। আশাহীন মানুষের আশার সঞ্চার, আশা ভঙ্গ এবং জীবন যুদ্ধের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazsongbadsara1
© All rights reserved  2019 songbadsarakkhon
Theme Download From ThemesBazar.Com