বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আগামী বছর ৭০ শতাংশ হজযাত্রী সরকারি ব্যবস্থাপনায় নেয়া হবে : ধর্মমন্ত্রী ১১ বছর ধরে সাক্ষ্যগ্রহণেই ঘুরপাক খাচ্ছে রানা প্লাজা ট্র্যাজেডি খিলগাঁও থেকে শিশু পর্নোগ্রাফির অভিযোগে সাহিত্যিক টিপু কিবরিয়াকে দুই সহযোগীসহ গ্রেপ্তার চাঁদপুরের হাজীগঞ্জে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সন্তানসহ ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড গড়লেও দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে নির্মাণকাজ বন্ধ করে দেওয়া : মেয়র শেখ ফজলে নূর তাপস মিয়ানমার থেকে ১৭৩ বাংলাদেশি দেশে ফিরেছেন হিজবুল্লাহ নতুন করে ইসরায়েলে কয়েক ডজন রকেট ছুঁড়েছে ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় অটোরিক্সার ২ যাত্রাী নিহত বরগুনায় পুলিশের অভিযানে ১০৫ গ্রাম গাজাঁসহ গ্রেফতার ১

নওগাঁয়  থমকে গেছে ৭ কোটি টাকার কলেজ ভবন নির্মান কাজ !

  • আপডেট সময় শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০, ৮.৫১ পিএম
  • ২০০ বার পড়া হয়েছে
সোহেল রানা,নওগাঁ জেলা প্রতিনিধি : নওগাঁর নজিপুর  সরকারী কলেজে নব নির্মিত ৬ তলা ভবন নির্মান কাজ করতে বাঁধার সম্মুক্ষীন হচ্ছেন ঠিকাদার । কলেজ সংশ্লিষ্টদের অভিযোগ সরকারের উন্নয়ন বাঁধা গ্রস্থ করতে একটি মহল অপতৎপরতা চালাচ্ছে ।   প্রায় ৭ কোটি টাকার আধুনিক মানের একটি ভবন নির্মান কাজের বরাদ্ধ হয় চলতি বছরে ।
গত ২৫ ফ্রেবুয়ারী ভবন নির্মান কাজের ওয়ার্ক অর্ডার পায় দেওয়ান আলী এন্ড জেভি কনস্ট্রাকশন ফার্ম । এর পর গত ১৮ আগষ্ট ৬ তলা ভবন নির্মান কাজের উদ্বোধণ করেন নওগাঁ- পত্নীতলা আসনের সাংসদ, বিদ্যুত জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সভাপতি মো: শহিদুজ্জামান সরকার । কলেজ চত্তরের পাশে আধুনিক মানের এ ভবন নির্মানে নকঁসা প্রস্তত করা হয় । কিন্ত এরই মাঝে  ভবনের নতুন কাঠামোতে ঘটে বাড়তি কিছু সংযোজন  ।

ভবনের কাজ চালু রাখার দাবীতে কয়েক শো শিক্ষার্থী মানব বন্ধণ করে

জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তর জানায়, নতুন কাঠামো লিফট যুক্ত হয় । তা ছাড়া ১২০ ফিট পরিমান ভবন নির্মান কাটামো আরো দু প্রান্তে যোগ হয় ১৬ ফিঠ । এর ফলে কলেজ কর্তপক্ষের সাথে আলোচনা করে কলেজের একাংশে ভবন নির্মানের জন্য বেঁচে নেওয়া হয় । কলেজের মুল মাঠ ঠিক রেখে আধুনিক এ ভবন নির্মান কাজ শুরু করা হলে  কিছু ব্যাক্তি এর বিরোধীতা করে নানা তৎপরতা চালাতে থাকে । তারা মাঠ নষ্ট হচ্ছে এমন দাবী তুলে আ&টতে থাকে কাজ বাতিলের ষরযন্ত্র ।
কলেজ উন্নয়ন ও ভবন নির্মান কমিটির সভাপতি  কলেজের  সহযোগী অধ্যপক ড. লোকনুজ্জামান  আহম্মেদ বলেন, আধুনিক মানের ভবন নির্মান হোক এ কলেজে তা দীর্ঘ দিন থেকেই বিরোধীতা করে আসছিল কিছু ব্যাক্তি ।
তারা এখন মাঠ নষ্ট হচ্ছে এমন তথ্য বিভ্রাট কথা বলে কাজ টি না হোক সে অপৎতপরতা অব্যহত রেখেছে । তিনি বলেন, পর্যাপ্ত মাঠ থাকছে । তা ছাড়া এটা কোন পাবলিক মাঠ নয় যা সাধারণ মানুষের জন্য উন্মুক্ত । কলেজের কয়েক শো শিক্ষার্থী রয়েছে যারা বিষয়টির সাথে একমত হয়ে ভবন উন্নয়নের পক্ষে আন্দোলন করছে । কিন্ত বহিরাগত কতিপয় ব্যাক্তি মাঠ কে পুঁজি করে ভবন নির্মান নস্যাত করতে এ তৎপরতা বলেন তিনি ।
সবুজ কলেজ মাঠটি সমন্নত রেখেই কাজ চলছে দাবী কলেজ কর্তৃপক্ষের
বিষয়টি নিয়ে নওগাঁ জেলা প্রশাসক, হারুন অর রশীদ সহ জেলা   শিক্ষা প্রকৌশল, ও বিশিষ্টজন  সরজমিন করেছে । শিক্ষা প্রকৌশল অধিপ্তরের নির্বাহী প্রকৌশলী আবু সাঈদ
বলেন, যারা মাঠ নিয়ে কথা বলছে আসলে তারা না বুঝেই কথা বলছে   । কলেজ মাঠটি সমন্নত রেখে পরবর্তী ভবন নির্মানের নকসা করা হয়েছে । ১৪৬ ফিঠ ভবনের বাইরে বিশাল মাঠ থাকছে ।
তিনি আরো বলেন, ১৮ মাসের মধ্যে ভবন নির্মান কাজ বুঝে দেওয়ার লক্ষ নিয়ে কাজ শুরু করার কথা । কিন্ত ইতিমধ্যে টেন্ডার আহবানের ৮ মাস পার হয়েছে যা শুরু করা যাচ্ছে না । এ ক্ষেত্রে প্রকল্পের ভবিশ্যত নিয়ে শংকা প্রকাশ করেন তিনি ।
কলেজের অধ্যক্ষ মো: সাঈদুর রহমান জানান, কলেজের মাঠ নিয়ে যারা কথা বলছে আসলে তারা কলেজের কেউ নয় । তারা বহিরাগত এবং রাজনৈতিক উদেশ্য উন্নয়ন কাজ বাঁধা গ্রস্থ করতে প্রশাসনে দৌড়ঝাপ করছে ।
পত্নীতলা উপজেলা চেয়ারম্যান  আব্দুল গাফফার বলেন, সরকারের উন্নয়ন কাজ থমকে দিতে সব সময় একটি মহল কাজ করে থাকে ।

উন্নয়ন বাঁধা গ্রস্থ করার প্রতিবাদে শিক্ষার্থীরা মানব বন্ধণ করে

নজিপুরে আধুনিক মানের ৬ তলা ভবন হোক তা বিরোধী মতের লোকজন চায় না । এ কারণে ঠুনকো একটি বিষয় নিয়ে আন্দোলন করে প্রকল্প টি বাতিল করার ষরযন্ত্র মেতেছে বলে তিনি অভিযোগ করেন । তিনি প্রশাসনের প্রতি দাবী জানান, প্রকল্পটি বাতিল করতে   যারা চ্যালেঞ্জ হিসাবে নিয়েছে তাদের উদেশ্য দেখতে গিয়ে যেন সরকারের উন্নয়ন বাঁধা গ্রস্থ না হয় ।
কলেজ ভবনের নির্মান কাজ শুরুর দাবীতে গত এক সপ্তাহ ধরেই আন্দোলন করছে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা । শিক্ষার্থীদের মধ্যে ডিগ্রী ২য় বর্ষের আলামীন, রিয়াদ, শিয়াম, তোশিবা নিশি জানান, গুটি কয়েক ব্যাক্তি কলেজের মাঠ নিয়ে আন্দোলন করছে তারা আসলে কলেজের ছাত্র নয় । কলেজের সব শিক্ষার্থী চায় নতুন ভবন হোক বর্তমান জায়গায় । শিক্ষার্থীরা দাবী করেণ, উন্নয়ন বিরোধী মহল কে জেলা প্রশাসন গুরুত্ব দিচ্ছে এর ফলে আমাদের ভবন নিয়ে এ জটিলতা তৈরি হয়েছে ।
এ  ব্যাপারে নওগাঁ জেলা প্রশাসক হারুন অর রশীদের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি বিষয়টি দেখছি তবে কলেজের ফাণ্ড যেন ফেরত না যায় সে দিকে নজর রেখে তিনি সমাধা খুঁজছেন ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com