বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মঠবাড়িয়ায় বৃষ্টি কামনা করে ইসতেস্কার নামাজ আদায় নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি পিরোজপুরে প্রতিপক্ষের হামলা কলেজ ছাত্রের মৃত্যু আগামী বছর ৭০ শতাংশ হজযাত্রী সরকারি ব্যবস্থাপনায় নেয়া হবে : ধর্মমন্ত্রী ১১ বছর ধরে সাক্ষ্যগ্রহণেই ঘুরপাক খাচ্ছে রানা প্লাজা ট্র্যাজেডি খিলগাঁও থেকে শিশু পর্নোগ্রাফির অভিযোগে সাহিত্যিক টিপু কিবরিয়াকে দুই সহযোগীসহ গ্রেপ্তার চাঁদপুরের হাজীগঞ্জে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সন্তানসহ ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড গড়লেও দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে নির্মাণকাজ বন্ধ করে দেওয়া : মেয়র শেখ ফজলে নূর তাপস মিয়ানমার থেকে ১৭৩ বাংলাদেশি দেশে ফিরেছেন

জীবনে কিছু কথা মনে রাখা দরকার পারভীন আক্তার

  • আপডেট সময় শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০, ৩.২২ পিএম
  • ৩৭৭ বার পড়া হয়েছে
বিনোদন প্রতিবেদক
নিজের উপর অতি বেশি আস্থা রেখো না,অহংকার চলে আসবে,একদিন সব ধ্বংস হয়ে যাবে, নিজেকে সবার মাঝে বিলিয়ে দাও সাধারণভাবে।নইলে এক সময় তোমার জানাযায় সাধারণ মানুষগুলোকে পাবে না, অন্যের কথায় মানুষের প্রতিভাকে অবমূল্যায়ন করো না,মনে রেখো সব আল্লাহর দান।
মানুষকে অবজ্ঞা করা মানে খোদাকে অবমাননা করা, জীবন তোমাকে সম্মান করে শক্তি ক্ষমতা দিয়েছে, তার ছত্রতত্র ব্যবহার করো না,একদিন সব শেষ হয়ে যাবে, সেদিন তোমায় কেউ সম্মান করবে না।
যে তোমাকে ঘৃণা করে তাকে বেশি ভালোবাসা দাও,একদিন সেই তোমার বিপদে ফিক্সড ডিপোজিট হয়ে কাজ দেবে, যে তোমাকে হেলা করে বুঝে নিও তার যোগ্যতা তোমার চেয়ে কম।তোমাকে সে সঠিক না বুঝেই ছুঁড়ে ফেলেছে,সেই একদিন বুকে টেনে নেবে।
সব মানুষ এক অভিন্ন আত্মাবিধাতা কাউকে আলাদা সৃষ্টি করেনি,মাটি দিয়েই তৈরি যখন পোশাকে,শিক্ষায় অহম করার কিছু নেই, প্রকৃতিই হলো জগতের সেরা বিশ্ববিদ্যালয়।
সবাই এখানে যে যার মতো জ্ঞান আহরণ করে প্রতিনিয়ত পিএইচডি করছে,তাই মুচিকেও অবহেলা করতে নেই।তার কাজ তো সবাই পারে না,কাউকে ছোট ভাবতে নেই, মানুষের উপরে নয়, ভিতরে সৌন্দর্য খুঁজে বেড়াও,রূপ দিয়ে সব বিচার করতে যেও না।
যে সৃষ্টিকে ভালোবাসে তার সম্মান জানাতে জানে সেই হবে জগতে চিরস্মরণীয়, পরকালের জান্নতবাসী, ★নিজের দায়িত্ব কর্তব্য দিয়েই বিধাতা সবাইকে পাঠিয়েছেন তার দিকে নজর দাও,পরচর্চা করে বরং জীবনের শ্রেষ্ঠ সময় নষ্ট করছো ভেবে নিও।
মানুষের জ্ঞানে তত্ত্ব ও তথ্যগত অনেক ভুল থাকে,হজম করার শক্তি তৈরি করো,ধৈর্য্য ধরে নিরেট সত্য জেনে ভুল হলে তা কটাক্ষ নয় বরং মায়া দিয়ে বুঝাও,একদিন সে তোমার কথা ফেলতে পারবে না।
নিজেকে ভালোবাসো,নিজেকে সময় দাও,দেখবে তুমি অনেক বড় মাপের চিন্তাবিদ হচ্ছো,প্রতিনিয়ত ভালো কিছু করছো,নিজেকে সন্তুষ্টির জায়গায় নিয়ে গেছো, অন্যের ক্ষতি করে,অন্যকে ছোট করে নিজে কখনো বড় হতে যেয়োও না।
একদিন হয়তো তার হাতের পানি পান করে তোমাকে মরতে হতে পারে।এটাই প্রকৃতির প্রতিশোধ,রুলস! ★অস্ত্র দিয়ে নয় ভালোবাসা দিয়ে বিশ্ব জয় করো।মনে রেখো তুমি একজন উন্নত হলে পৃথিবী হাসবে না।
তোমার দ্বারা যদি হাজারো মানুষ উন্নত ভাবনা কাজে আসে তবেই তুমি সফল ব্যক্তিত্ব। সবসময় মানুষের দোষকে আড়াল করার চেষ্টা করো,পজিটিভ হও।দেখবে তোমার সংকটে পুরো পৃথিবীর মানুষ লড়ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com