বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৮:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ঢাবি গ্রন্থাগারের পেছন থেকে নবজাতকের লাশ উদ্ধার কৃষকের কাছ থেকে সরাসরি আমন ধান সংগ্রহ করবে সরকার হাজার হাজার মানুষের পারাপারের একমাত্র ভরসা নৌকা ভাসুরের কুনজরে ছোট ভাই’র বউ অতঃপর শ্রীঘরে! লক্ষ্মীপুরের রায়পুর থেকে এক গৃহবধূর লাশ উদ্ধার! রামগঞ্জে অটোরিকশার ধাক্কায় মাদ্রাসা ছাত্রের মৃত্যু! দ্রুত সময়ে মামলা নিস্পত্তি ও রায় ঘোষণায় বিচার বিভাগের প্রতি দেশের মানুষের আস্থা বাড়ছে:এটর্নি জেনারেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৩ জন মৃত্যু,সুস্থ হয়েছেন ১৬১০ জন আজ থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে বিমান চলাচল শুরু বিএনপি নিজেদের অপরাজনীতির জন্যই দিন দিন জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে : সেতু মন্ত্রী

চট্টগ্রামে ৩ চাকার গাড়ি বন্ধ হওয়াতে ৫০০ পাঁচশত পরিবারের জীবন কাটাছে খুব কষ্টে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০, ১.২৭ পিএম
  • ৪১ বার পঠিত
মোস্তাফিজুর রহমান চট্টগ্রাম প্রতিনিধি :
এয়ার পোর্ট হতে সি ই পি জেড পর্যন্ত সহজলভ্য ও আরাম দায়ক যান হিসেবে বেশ পরিচিত তিন চাকার গাড়ি বা মাহিন্দ্রা। স্বল্প দূরত্বে আরাম দায়ক ও দ্রুততম যান হিসেবে অনেক বেশি জনপ্রিয়তা অর্জন করেছে এই গাড়ি গুলো। সেই সাথে এই এলাকায় কয়েক শত মানুষ যুক্ত হয়েছে এই পেশায়।
গত ২৫ সে সেপ্টেম্বর থেকে হটাৎ করেই অদৃশ্য কারণে বন্ধ হয়ে যায় তিন চাকার মাহিন্দ্রার চলাচল। সেই সাথে বন্ধ হয়ে যায় তিন চাকার চালক সহ এই পেশায় জড়িত প্রায় ৫০০ শত মানুষের জীবিকা নির্বাহ।
এমন সিদ্ধান্তে হটাৎ করেই চিন্তিত হয়ে পড়েছেন এই পেশার সঙ্গে জড়িদের পরিবার গুলো।
তাদের দাবি, হটাৎ এমন সিদ্ধান্ত সত্যি আমাদের হতাশার মধ্যে ফেলেছে। কর্মহীন হয়ে পরে হতাশা ও উৎকণ্ঠার মধ্যে দিন যাপন করছি। কর্ম হারিয়ে অনেকের পথে বসার অবস্থা হয়েছে। পরিবারের মুখে অন্ন তুলে দেওয়া অনেক কষ্ট সাধ্য হয়েছে। আমাদের ভবিষৎ কি আমরা জানিনা।
তাই তাদের দাবি, অতি দ্রুত যেন তিন চাকার গাড়ি গুলো চলার অনুমতি দেওয়া হয়।
শুধু তাই নয়, এই তিন চাকার গাড়ি গুলোর উপর নির্ভশীল কর্ণফুলী ইপিজেড ও সি ই পি জেড এ কর্মরত প্রায় লক্ষাধিক পোশাক শ্রমিক। হটাৎ তিন চাকার গাড়ি বা মাহিন্দ্রা বন্ধ হওয়া তে দেখা দিয়েছে গণপরিবহন সংকট। আর তাই সময় পোশাক কারখানায় উপস্থিত হতে পারছেন না অনেকেই।
ইপিজেড এ কর্মরত এক পোশাক শ্রমিক জানান, আগে তিন চাকার গাড়ীগুলো এয়ারপোর্ট থেকে ইপিজেড এলাকায় চলাচল করতো। এই পরিবহনের কারণে আমরা খুব দ্রত কারখানায় উপস্থিত হতে পেরেছি, বর্তমানে লেগুনা চার চাকার গাড়ী চলাচল করছে কিন্তু এই গাড়ি গুলো বর্তমানে এয়ারপোর্টে থেকে ঈশা খাঁন গেইট এলাকা থেকে তাদের গাড়ী গুলো ঘুরিয়ে নেওয়াতে আমরা সঠিক সময়ে কারখানায় যেতে পারছি না। আগে তিন চাকার গাড়ী গুলো যেখানে ১০ মিনিটে আমাদের কাজে পৌঁছে দিতো, সেখানে আমাদের গাড়িতেই ৩০/৪০ মিনিট অপেক্ষা করতে হচ্ছে। যার কারণে আমাদের অনেক কষ্ট বেড়ে গেছে বলে জানান এই পোশাক শ্রমিক।
তাদেরও দাবি, অচিরেই যেন তিন চাকার গাড়ি বা মাহিন্দ্রা এই রুটে চালু করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazsongbadsara1
© All rights reserved  2019 songbadsarakkhon
Theme Download From ThemesBazar.Com