বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৭:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ঢাবি গ্রন্থাগারের পেছন থেকে নবজাতকের লাশ উদ্ধার কৃষকের কাছ থেকে সরাসরি আমন ধান সংগ্রহ করবে সরকার হাজার হাজার মানুষের পারাপারের একমাত্র ভরসা নৌকা ভাসুরের কুনজরে ছোট ভাই’র বউ অতঃপর শ্রীঘরে! লক্ষ্মীপুরের রায়পুর থেকে এক গৃহবধূর লাশ উদ্ধার! রামগঞ্জে অটোরিকশার ধাক্কায় মাদ্রাসা ছাত্রের মৃত্যু! দ্রুত সময়ে মামলা নিস্পত্তি ও রায় ঘোষণায় বিচার বিভাগের প্রতি দেশের মানুষের আস্থা বাড়ছে:এটর্নি জেনারেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৩ জন মৃত্যু,সুস্থ হয়েছেন ১৬১০ জন আজ থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে বিমান চলাচল শুরু বিএনপি নিজেদের অপরাজনীতির জন্যই দিন দিন জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে : সেতু মন্ত্রী

শুভ জন্ম দিন স্যার

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০, ২.৫৭ পিএম
  • ১৪ বার পঠিত
গৌতম চন্দ্র বর্মন,ঠাকুরগাঁওঃ আজি গাহিব কিসের গান/আজি করিব কিসের দান/ আমার যত প্রতিভা আছে/ সে তো তােমারই সম্মান’ প্রিয় শিক্ষককে নিয়ে একজন কবি এভাবেই গুরু বন্দনা’ জানিয়েছেন।
কোনাে কোনো মানুষ শুধু মনের বন্ধ জানালা খুলে আলাের পথ-ই দেখান না, জীবনের প্রতিটি ক্ষেত্রে সেই আলােতেই দাগ ফেলে চলতে শেখান। তাকে ভালােবেসেছিলাম সেদিন, যেদিন প্রথম দেখা হয়েছিল। তিনি-ই নতুন করে আমার ব্যক্তিসত্ত্বা ও বােধগুলাে জাগতে শুরু করে দিয়েছিলেন।
জীবন নিয়ে আমি প্রায় হতাশ-ঠিক এই সময়েই তাঁর সঙ্গে আমার পরিচয়। তার দর্শন ও জীবনাদর্শন দেখে আকৃষ্ট হয়ে তাঁকে ভালােবাসতে শুরু করেছিলাম সেদিন। কথা প্রসঙ্গে তিনি উপদেশ দিলেন- জীবনে কী পেলাম-এটা নিয়ে না ভেবে, ভাবতে শিখিয়েছিলেন এই ছােট জীবনে মানুষের জন্য কী করতে পারলাম, তা। সদা প্রগতির দিকে যার দৃষ্টি তিনি আর কেউ নন, তিনি আমার প্রিয় মানুষ আমার জীবনের প্রিয় শিক্ষক শ্রদ্ধেয় মোঃগোলাম মোস্তফা স্যার বলরামপুর আর্দশ মহাবিদ্যালয় আটোয়ারী,পঞ্চগড় ।
৩০ সেপ্টেম্বর বুধবার মোঃ গোলাম মোস্তফা স্যারের জন্মদিন।পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নের গ্রামে জন্ম নিলে শিক্ষাজীবনের শুরু থেকেই নিজের মেধা ও প্রতিভার স্বাক্ষর রাখতে শুরু করেন মোঃ গোলাম মোস্তফা স্যার। পড়াশােনা ও নিয়মতান্ত্রিক চলাফেরার মাধ্যমে সহপাঠী ও শিক্ষকদের প্রিয় হয়ে ওঠেন তিনি।
শুরু হয় ঈর্ষণীয় ভবিষ্যত নির্মাণের পথে তার বিস্ময়কর যাত্রা।দীর্ঘ কর্মময় জীবনের অভিজ্ঞতা ও বিখ্যাত ব্যক্তির সংস্পর্শে গোলাম মোস্তফা স্যার ধীরে ধীরে নিজেকে পরিণত করেছেন একজন অভিজ্ঞ শিক্ষাবিদ হিসেবে। অসাম্প্রদায়িক চেতনার শুদ্ধ এই মানুষের দীর্ঘ জীবন এবং সুস্থতায় ভরা আগামীর প্রত্যাশায় তাকে জানাই জন্মদিনের শুভেচ্ছা। যত দিন দেহে আছে প্রান, আমাদের ছায়া দিয়ে যান, শুভ জন্মদিন; প্রিয় স্যার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazsongbadsara1
© All rights reserved  2019 songbadsarakkhon
Theme Download From ThemesBazar.Com