বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মঠবাড়িয়ায় বৃষ্টি কামনা করে ইসতেস্কার নামাজ আদায় নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি পিরোজপুরে প্রতিপক্ষের হামলা কলেজ ছাত্রের মৃত্যু আগামী বছর ৭০ শতাংশ হজযাত্রী সরকারি ব্যবস্থাপনায় নেয়া হবে : ধর্মমন্ত্রী ১১ বছর ধরে সাক্ষ্যগ্রহণেই ঘুরপাক খাচ্ছে রানা প্লাজা ট্র্যাজেডি খিলগাঁও থেকে শিশু পর্নোগ্রাফির অভিযোগে সাহিত্যিক টিপু কিবরিয়াকে দুই সহযোগীসহ গ্রেপ্তার চাঁদপুরের হাজীগঞ্জে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সন্তানসহ ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড গড়লেও দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে নির্মাণকাজ বন্ধ করে দেওয়া : মেয়র শেখ ফজলে নূর তাপস মিয়ানমার থেকে ১৭৩ বাংলাদেশি দেশে ফিরেছেন

ছয় চমক নিয়ে আসছেন এমদাদুল হক খান

  • আপডেট সময় বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৮.১৩ পিএম
  • ৩৬৮ বার পড়া হয়েছে
বিনোদন রিপোর্ট,আল সামাদ রুবেলঃ একটি দুটি নয়, ছয় ছয়টি চমক নিয়ে আসছেন এমদাদুল হক খান। একসঙ্গে ছয়টি নাটক নির্মাণ করতে যাচ্ছেন সময়ের এই ব্যস্ত পরিচালক। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নাটকগুলোর শুটিং শুরু হবে। নাটক ছয়টির নাম যথাক্রমে- ‘বিরূপ বসন্ত’ ‘লোভ’, ‘প্রিয় শত্রু’, ‘মায়াজাল’, ‘পল্টি’ ‘ব্রেকআপ’।
‘বিরূপ বসন্ত’ নাটকটি রচনা করেছেন শৌর্য দীপ্ত সূর্য। মায়াজাল ও লোভ নাটক দুটি রচনা করেছেন আশিক চৌধুরী এবং ‘প্রিয় শত্রু’, ‘পল্টি’, ‘ব্রেকআপ’ নাটক তিনটি রচনা করেছেন জুয়েল কবির। এতে অভিনয় করবেন সাজু খাদেম, সাব্বির আহমেদ, আশিক চৌধুরী, মানসী প্রকৃতি, অরিন, সানজিদা ইসলাম, প্রিয়াঙ্কা জামান, লুবনা নাজনীন, বাপ্পীরাজ, আনোয়ার হোসেনসহ অনেকেই।
একসঙ্গে ছয় নাটক নির্মাণ প্রসঙ্গে এমদাদুল হক খান বলেন, ‘করোনার কারণে নানা সীমাবদ্ধতা নিয়ে নাটক নির্মাণ করতে হচ্ছে। যে কারণে একসঙ্গে ছয়টি নাটক নির্মাণ করার কথা ভেবেছি। গল্পগুলো অসাধারণ। আশা করছি, দর্শক নাটকগুলোতে নতুনত্বের ছোঁয়া পাবেন।’
করোনাকালেও নাটক নির্মাণ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন নির্মাতা এমদাদুল হক খান। সম্প্রতি ‘প্রেমিক পুরুষ জগলু ভাই’ একটি নাটকের নির্মাণ কাজ শেষ করেছেন তিনি। এটি তার ক্যারিয়ারের পঞ্চাশতম নাটক। শিগগিরই এটি বেসরকারী একটি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে।
রেজাউর রহমান রিজভীর রচনায় নাটকটির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন ও চিত্রনায়িকা রোমানা নীড়, মৌমিতা মৌ, সানিয়া জারাসহ অনেকে। এছাড়া আগামী মাসে সিলেটের বিভিন্ন জায়গায় ‘চা বাগানের চাচা’ নামে একটি মেগা ধারাবাহিকের কাজ শুরু করতে যাচ্ছেন তিনি। নাটকের পাশাপাশি সিনেমাও পরিচালনা করছেন এমদাদুল হক খান। তার পরিচালিত ‘মন নিয়ে লুকোচুরি’ সিনেমার ৮০ ভাগ কাজ শেষ হয়েছে। এছাড়া ‘শেকড়’ নামে একটি সিনেমার কাজ শিগগিরই শুরু করতে যাচ্ছেন তিনি। এর চিত্রনাট্য ও সংলাপ লিখছেন মাসুম আজিজ। চিত্রনায়িকা মৌসুমী এ ছবিতে অভিনয় করবেন বলে জানা গেছে।
এ নিয়ে পরিচালক এমদাদুল হক খান বলেন ,‘ছোটপর্দার পাশাপাশি সবারই স্বপ্ন থাকে
বড় পর্দায় কাজ করার। আমার স্বপ্ন পূরণ হয়েছে। পরিচালনাকে যেহেতু পেশা হিসেবে নিয়েছি তাই নাটক নির্মানের পাশাপাশি সিনেমা পরিচালনা নিয়েও ব্যস্ত থাকতে চাই।
প্রসঙ্গত, ২০১৩ সালে ‘মনের সেলুলয়েড’ দিয়ে নাটক পরিচালনা ক্যারিয়ার শুরু করেন এমদাদুল হক খান। তার পরিচালনায় উল্লেখযোগ্য নাটকগুলো হলো; ইন্টারন্যাশনাল টাউট, কোনো এক রাতের গল্প, অচেনা অতিথি, বিয়ে বিয়ে খেলা, প্রাইভেট সেক্রেটারি, মিথ্যে ভালোবাসা, একজন আনোয়ার স্যার, এডিটর, সেদিনও বৃষ্টি এসেছিল, শুধু মায়ের জন্য, গল্প শেষে আমরা সবাই, মন প্রতিবেশী, ‘জার্নি টু কক্সবাজার’, ভুল ভ্রান্তি ভালবাসা!

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com