বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের জন্য বাংলাদেশ প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি স্থিতিশীল সরকার থাকায় গত ১৫ বছরে দেশের বিস্ময়কর উন্নয়ন হয়েছে :ওবায়দুল কাদের বাংলাদেশ ও কাতারের মধ্যে ৫টি চুক্তি এবং ৫টি সমঝোতা স্মারক সই আমতলীতে ‘হিটস্ট্রোকে’ নারীর মৃত্যু চাটরা স্টুডেন্টস ফোরাম আলোকিত মানুষ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে বার্ষিক কুইজ বিজয়ী ও উত্তীর্ণদের পুরস্কার বিতরণ দীর্ঘ ১৫ বছর পরে ইউপি নির্বাচন প্রার্থীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময় রাজারবাগ শরীফের কামিল শায়েখ হযরত মুজাদ্দিদে আযমের কাছে বাইয়াত ময়মনসিংহে জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক নির্বাচিত হয়েছেন মোঃ আনোয়ার হোসেন আগামীকাল আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকগণের যৌথ সভা যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী

সরকার দেশের চামড়া শিল্পকে পরিকল্পিতভাবে ধ্বংস করছে : রিজভী

  • আপডেট সময় শুক্রবার, ৭ আগস্ট, ২০২০, ৫.২০ পিএম
  • ৪৭৪ বার পড়া হয়েছে

সরকার অন্য কোনো দেশের চামড়া শিল্পের বিকাশ সাধনের জন্য নিজ দেশের চামড়া শিল্পকে পরিকল্পিতভাবে ধ্বংস করছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। কুড়িগ্রামে নিজ বাসভবন থেকে আজ শুক্রবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন রিজভী।

এ সময় রুহুল কবির রিজভী আরো বলেন, ‘যে সরকার দিনের বেলা ভোট করতে ভয় পায়, রাতের বেলা ভোট করে, সে সরকার মানুষের কল্যাণে কাজ করবে না, সেটাই স্বাভাবিক। এবার আমরা দেখেছি, কোরবানির চামড়া নিয়ে তেলেসমাতি। কোরবানির পশুর চামড়া বিক্রি না হওয়ায় আবারও প্রমাণিত হয়েছে, এই সরকার গরিব-অসহায়-এতিমদের পিষে মারছে। সরকার ট্যানারি মালিকদের কোনোরকম সহযোগিতা করেনি। ঋণ না দেওয়ায় ট্যানারি মালিকরা চামড়া ক্রয় করেননি। সরকার পরিকল্পিতভাবে চামড়ার শিল্পকে ধ্বংস করছে। এর উদ্দেশ্য হলো, অন্য কাউকে, অন্য কোনো দেশের চামড়া শিল্পের বিকাশ সাধনের জন্য দেশের চামড়া শিল্পকে ধ্বংস করা। মানুষ চামড়া বিক্রি করতে না পেরে নদীতে, রাস্তায় ফেলে দিচ্ছে বা মাটির নিচে পুঁতে রাখছে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব আরো বলেন, ‘বর্তমান সরকার জনগণের সরকার নয়। তাদের ভুল নীতির কারণে একের পর এক গার্মেন্ট বন্ধ হয়ে যাচ্ছে। বৈদেশিক ঋণ কমে যাচ্ছে। করোনার কারণে নয়, কয়েক বছর ধরে রেমিট্যান্স কমেছে। সরকারের যেসব পদক্ষেপ নেওয়ার কথা ছিল, তা গ্রহণ করা হয়নি। কিছু মেগা প্রজেক্টের নামে তারা দুর্নীতির মহোৎসব করছে নিজেদের লোকদের নিয়ে। এতে মানুষ দিন দিন কর্মহীন হচ্ছে, কর্মসংস্থান হচ্ছে না। কোটি কোটি শিক্ষিত বেকার লোক রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছে। এর কারণ, এ সরকারের গণবিরোধী নীতি।’

রিজভী বলেন, ‘করোনায় সরকার লকডাউন করেনি—বলেছে ছুটি। করোনার মধ্যে সরকার অফিস-আদালত খুলে দিয়েছে। সবাই এর নিন্দা জানিয়েছে। সরকার বলছে, ২৫ শতাংশ লোক এলেই হবে। কিন্তু তারা সব লোককে অফিসে আসতে বাধ্য করছে। ২৫ শতাংশ তুলে দিয়েছে। কয়দিন আগে ঘোষণা দিয়েছে, সবাইকে কাজে যোগদান করতে হবে। এ সরকারের ব্যর্থতার কারণে ঢাকাসহ সারা দেশে করোনা ছড়িয়ে পড়ছে। মানুষকে সচেতন করে করোনা মোকাবিলা না করে অফিস-আদালত খুলে দিয়ে মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে।

বিএনপির এই নেতা আরো বলেন, ‘দেশের স্বাভাবিক অবস্থা বোঝানোর জন্য মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে না বলে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করা হচ্ছে। আর তলে তলে সরকার ইচ্ছাকৃতভাবে করোনার সংক্রমণ বাড়াতে সহায়তা করছে। অফিস-আদালত খুলে সবাইকে যোগদানের জন্য নির্দেশ দিয়েছে মানুষকে সুরক্ষা দেওয়ার জন্য নয়, স্বার্থ হাসিলের জন্য নিজেদের পকেট ভারী করতে। তারা কোটি কোটি মানুষকে বিনা চিকিৎসায় ঠেলে দিয়ে ভয়ংকর মরণযজ্ঞ তৈরি করেছে।’ এ সময় বন্যা, করোনা মোকাবিলা এবং চামড়া শিল্পে প্রণোদনা দেওয়ার দাবি জানান রুহুল কবির রিজভী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com