শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ১২:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাবরীনা ও আরিফসহ ৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ১৩ আগস্ট সিনহা হত্যা মামলায় প্রদীপ-লিয়াকত-নন্দদুলাল রিমান্ডে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে যৌতুকের জন্য স্ত্রীকে মারপিট-হাসপাতালে ভর্তি-থানায় অভিযোগ স্বপ্ন বিলাসী মডেল অভিনেত্রী হীরা মনি কক্সবাজারে সেনাবাহিনী ও পুলিশের যৌথ টহল পরিচালনা করা হবে : আইএসপিআর বিএনপি’র আন্দোলনের নামে যেভাবে পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষ হত্যা করেছে : তথ্যমন্ত্রী ডিএসসিসি নগরীতে অবৈধ স্থাপনা ফুটপাতের হকার টং দোকান উচ্ছেদ অভিযান বিনিয়োগ আকৃষ্ট করতে সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর তালতলীর খোট্টার চরবাসীর করুন অবস্থা জোয়ারের পানির সাথে যুদ্ধ করে বেঁচে থাকা লেবাননে বিস্ফোরণ আদতে সন্ত্রাসবাদী হামলা : ট্রাম্প

সুস্থ থাকার উপায়

  • আপডেট টাইম : বুধবার, ২৯ জুলাই, ২০২০, ৯.০১ পিএম
  • ১৭ বার পঠিত
স্বাস্থ্য শুধুমাত্র রোগ থেকে মুক্তি বা নীরোগ দেহ বা শারীরিক সুস্থতা নয়স্বাস্থ্য হল ব্যক্তির সামাজিকমানসিকও শারীরিক গুণাবলির এমন একটি সমন্বয়যা তাকে পরিপূর্ণ জীবন যাপনে সহায়তা করে।স্বাস্থ্য মানুষের জীবনের সব থেকে বড় সম্পদ। আমরা সবাই চাই সুস্থ নীরোগ সুন্দর জীবন । তাই আমাদের খাদ্যপানীয়আলো-বাতাসস্নানপোশাকসুনিদ্রাবিশ্রাম ইত্যাদির দিকে খেয়াল রাখা দরকার।
সুস্থ থাকার গুরুত্ব যে কতখানি, তা কেবল অসুস্থ হলেই টের পাওয়া যায়। শরীর সুস্থ না থাকলে মনও ভালো থাকবে না। তাই শরীর ও মনের সুস্থতার জন্য সচেষ্ট হতে হবে আপনাকেই। আর তার জন্য বাড়তি কিছু করার দরকার নেই। প্রতিদিনের কাজগুলো একটু নিয়ম মেনে করলেই আপনি সুস্থবোধ মনে করবেন। আসুন জেনে নিই সুস্থ থাকার উপায় সম্পর্কে-
১. প্রতিদিন খুব সকালে ঘুম থেকে ওঠে দুই অথবা তিন কি.মি. হাঁটুন । এরপর গোসল করে প্রার্থনা করুন । এতে মন এবং প্রাণ সতেজ থাকবে ।
২. সব সময় সোজা হয়ে বসুন
৩. যখনই খাবার খাবেন তখন ভালো করে চিবিয়ে খাবার গ্রহণ করুন । এতে পাচন ক্রিয়া ঠিক থাকবে ।
মোটা হওয়ার প্রধান কারণ হলো তৈলাক্ত এবং মিষ্টি জাতীয় খাবার খাওয়া । তাই এ ধরনের খাবার খুব কম খান ।
৪. সম্ভব হলে সপ্তাহে একদিন উপোস করে শরীরে খাবারের সমতা বজায় রাখুন ।
৫. গাড়ি থাকলেও খুব বেশি গাড়ি চালাবেন না । বেশিরভাগ সময় হেঁটেই কাজ সারুন । এতে করে পায়ের মাংসপেশীর ব্যায়াম হবে । আপনি দীর্ঘদিন সুস্থ থাকতে পারবেন ।
৬. বেশি পরিমাণে সবুজ শাক -সবজি আর ফলমূল খান ।
৭. নিজের সব কাজ নিজে করারই চেষ্টা করুন ।
৮. ব্যস্ত থাকাটা শরীর ও মন—দুয়ের পক্ষে ভালো । তাই কাজে যতটা সম্ভব ব্যস্ত থাকুন ।
৯. আপনার রুচি ও ব্যক্তিত্ব অনুয়ায়ী পোশাক পরিধান করুন।
১০. শরীরের নিয়মিত যত্ন নিন ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazsongbadsara1
© All rights reserved  2019 songbadsarakkhon
Theme Download From ThemesBazar.Com