বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ: শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ আগামী ২৮ এপ্রিল টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত- বাংলাদেশ নারী দল চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পুলিশের পরিদর্শকের মৃত্যু শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়বে কি না আগামী শনিবারের মধ্যে সিদ্ধান্ত যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে ‘ভিত্তিহীন’ তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশের মঠবাড়িয়ায় বৃষ্টি কামনা করে ইসতেস্কার নামাজ আদায় নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি পিরোজপুরে প্রতিপক্ষের হামলা কলেজ ছাত্রের মৃত্যু আগামী বছর ৭০ শতাংশ হজযাত্রী সরকারি ব্যবস্থাপনায় নেয়া হবে : ধর্মমন্ত্রী ১১ বছর ধরে সাক্ষ্যগ্রহণেই ঘুরপাক খাচ্ছে রানা প্লাজা ট্র্যাজেডি

কলমের কালি দিয়ে শুরু করেছি সাংবাদিক জিবন

  • আপডেট সময় সোমবার, ১৩ জুলাই, ২০২০, ১২.২৫ এএম
  • ৫৪৬ বার পড়া হয়েছে

বিনোদন প্রতিবেদক, আল সামাদ রুবেলঃ বাংলাদেশ সাংবাদিক উন্নয়ন সংস্থা’র সভাপতি নির্বাচিত হয়েছেন সাকিব ইরতিজা চৌধুরী/ সাংবাদিকতা একটি সুন্দর ও সম্মানজনক পেশাঃ সাকিব ইরতিজা চৌধুরী/ সাংবাদিকদের উন্নয়নের সাথী হবোঃ সাকিব ইরতিজা চৌধুরী নবগঠিত বাংলাদেশ সাংবাদিক উন্নয়ন সংস্থা ( bjdo )র কেন্দ্রীয় কমিটির প্রকাশ ও সাংগঠনিক কার্যক্রম শুরু উপলক্ষে সকল সদস্যদের অভিনন্দন জানিয়েছেন কেন্দ্রীয় কমিটির সভাপতি সাকিব ইরতিজা চৌধুরী ( সাকিব সনেট ) সাংবাদিকতা একটি মহান পেশা, এ পেশার প্রতি দুর্বলতা রয়েছে অধিকাংশ সচেতন মানুষের। কিন্তু সাংবাদিকতা পেশায় যেমন রয়েছে ঝুঁকি, তেমন রয়েছে সম্মান ও রোমাঞ্চ।

অপসাংবাদিকতা বাদ দিলে এ পেশায় যেটুকু থাকে তার সবটুকুই আত্মতৃপ্তি পাওয়ার জন্য একটি স্বাধীন পেশা হলো সাংবাদিকতা। সাকিব সনেট বলেন, যিনি সাংবাদিকতার মত ঝুঁকিপূর্ণ পেশায় নিয়োজিত হতে চান তার থাকতে হবে মানসিক ও শারীরিক যোগ্যতা । একজন সাংবাদিককে হতে হবে মেধাবী , স্মার্ট ও চটপটে ।

থাকতে হবে যে কোন পরিস্থিতি মোকাবেলা করার মত ধর্য্য , সাহস ও মানসিকতা । ভদ্রোচিত ব্যবহার সাংবাদিকের একটি বিশেষ গুণ । সাংবাদিককে নিরপেক্ষ হওয়া বাধ্যতামুলক । তিনি আরো বলেন, সন্দেহ নেই যে সাংবাদিকতা হচ্ছে সবচেয়ে সুন্দর ও সম্মানজনক পেশাগুলোর মধ্যে অন্যতম। এর পেছনে কারণ হিসেবে বলা যায় – যারা সাংবাদিকতার সাথে সম্পৃক্ত, তারা সবার সামনে তথ্য ও সত্যকে তুলে ধরেন। এই তুলে ধরার কাজটা মোটেও সহজ নয়। অবশ্যই তা কঠিন ও ঝুঁকিপূর্ণ।

সাংবাদিকরা এই চ্যালেঞ্জকে মোকাবেলা করেন প্রতিনিয়ত। কিন্তু এত কিছুর পরেও আজ সাংবাদিকরা হতে হচ্ছে সুবিধা বঞ্চিত, অবহেলিত, লাঞ্ছিত। তবে সময় হয়েছে এখন এইসব লাঞ্ছনা-গঞ্জনার ইতি টানার, প্রতিবাদের ঝড় তুলে নিজেদের অধিকার আদায়, সম্মান অর্জন করে সামনে এগিয়ে যাওয়ার। বাংলাদেশ সাংবাদিক উন্নয়ন সংস্থার কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব সাকিব সনেট বাংলাদেশ সাংবাদিক উন্নয়ন সংস্থার মাধ্যমে ইনশাআল্লাহ্ আমরা সকলে মিলে সাংবাদিকদের উন্নয়নে সাথী হব, সাথে থাকব বলে নিজের অভিব্যক্তি ব্যক্ত করেছেন ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com