বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
২৫ এপ্রিল থেকে রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা এপ্রিল জুড়েই তাপমাত্রার আধিক্য থাকবে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর বিএনপির নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের এমপি খাদ্য নিরাপত্তার পাশাপাশি আমিষ উৎপাদন বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচন জমে উঠেছে মিজানুর রহমান মিলু ভাঙ্গা খাঁ ইউনিয়নবাসীর সেবক হতে চান পাপমোচনের আশায় ব্রহ্মপুত্র নদে স্নানোৎসব পালিত রুহিয়া ডাকবাংলো ঐতিহ্যবাহী বৈশাখী মেলার উদ্বোধন তালতলীতে সংরক্ষিত বনের ২৫০ পিস লাঠি আটক,গ্রেফতার ২ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষ, মৃত্যু বেড়ে ১৪ বিদ্যুতের খুঁটির সাথে বেঁধে শিক্ষককে মারধর, থানায় মামলা

গর্ভে থাকা অবস্থাতেও মায়ের থেকে করোনায় সংক্রমিত হতে পারে শিশু

  • আপডেট সময় রবিবার, ১২ জুলাই, ২০২০, ১২.৩৬ এএম
  • ৫১৮ বার পড়া হয়েছে

কোভিড থেকে সবে সেরে ওঠা এক প্রসূতির সদ্যোজাত শিশুও করোনায় আক্রান্ত হল। ঘটনাটি দিল্লির রামমনোহর লোহিয়া হাসপাতালের। ভারতে এমন ঘটনা এই প্রথম বলে হাসপাতালের দাবি। চিকিৎসকরা জানিয়েছেন, এই ঘটনা প্রমাণ করল, গর্ভে থাকা অবস্থাতেও মায়ের থেকে করোনায় সংক্রমিত হতে পারে শিশু।

দিল্লির রামমনোহর লোহিয়া হাসপাতালের ‘নিওনেটাল ডিজিজেজ’ বিভাগের সহকারী অধ্যাপক রাহুল চৌধুরী জানিয়েছেন, গর্ভাবস্থায় মা করোনায় সংক্রমিত হয়েছিলেন। কিন্তু যখন তিনি শিশুর জন্ম দেন, তখন তিনি সেরে উঠেছিলেন। জন্মের ৬ ঘণ্টা পর সদ্যোজাতের রক্ত নমুনা পরীক্ষায় পাঠানোর পর দেখা যায়, শিশুটি করোনায় আক্রান্ত হয়েছে।

সংশ্লিষ্ট হাসপাতালের শিশু বিভাগের সহকারি অধ্যাপক রাহুল চৌধুরীর দাবি, করোনা থেকে সেরে ওঠা কোনও মায়ের সদ্যোজাতের করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা ভারতে এই প্রথম ঘটল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com